জামায়াত আমিরের ছেলেসহ দুজন আরও ২ দিনের রিমান্ডে

এর আগে তারা তিন দিনের রিমান্ডে ছিলেন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 12:22 PM
Updated : 14 Nov 2022, 12:22 PM

জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহসহ দুজনকে আরও দুই দিন করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

ঢাকার যাত্রাবাড়ী থানায় করা মামলায় সোমবার উভয় পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম।

রিমান্ডে যাওয়া অন্যজন হলেন আরিফ ফাহিম সিদ্দিকী।

এর আগে গত বৃহস্পতিবার একই মামলায় তাদের তিন করে রিমান্ডের আদেশ দিয়েছিল আদালত। সেই রিমান্ড শেষে সোমবার তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক আবুল বাসার।

আসামিদের পক্ষে আব্দুর রাজ্জাক, এ বি এম কামাল উদ্দিনসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এস আই মাহমুদুর রহমান এর বিরোধিতা করেন।

গত ৯ নভেম্বর নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাফাত সাদিককে সিলেট থেকে গ্রেপ্তার করে সিটিটিসি।

মামলার নথিপত্রে বলা হয়, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরে সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদকালে রাফাতের নাম বেরিয়ে আসে। এর পরেই তাকে গ্রেপ্তারে অভিযান চালানো হয়।

রাফাত আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কের দায়িত্বে রয়েছেন বলে তাকে গ্রেপ্তারের পর বুধবার দাবি করেছিলেন সিটিটিসি প্রধান আসাদুজ্জামান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেছিলেন, তার বিরুদ্ধে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এবং রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) যোগাযোগের তথ্য পাওয়া গেছে।

 আরও পড়ুন

Also Read: আমির পুত্রের ‘জঙ্গি সংশ্লিষ্টতা’: ‘জামায়াতের নির্দেশে’ কি না তদন্তে পুলিশ

Also Read: জামায়াত আমিরের ছেলেসহ ২ জন তিন দিনের রিমান্ডে

Also Read: জামায়াত আমিরের ছেলে গ্রেপ্তার

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক