বেলুন বিস্ফোরণ: রনি তরল খাবার খাচ্ছেন, কথা বলছেন

“আমি রনি ভাইয়ের সঙ্গে কথা বলেছি, কিছুক্ষণ পর পর গিয়ে খোঁজ নিচ্ছি,” বলেন রনির ব্যক্তিগত কর্মকর্তা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2022, 03:52 PM
Updated : 17 Sept 2022, 03:52 PM

গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনি শঙ্কামুক্ত না হলেও ‘কিছুটা উন্নতি হওয়ায়’ চিকিৎসকদের পরামর্শে তরল খাবার থেতে শুরু করেছেন।

রনির ব্যক্তিগত কর্মকর্তা সাদিক আল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাকে তরল খাবার খেতে দেওয়া হচ্ছে। কথাও বলছেন। এখন তুলনামূলক ভাল বলে মনে হচ্ছে।”

শুক্রবার গাজীপুর মহানগর পুলিশের চার বছর পূর্তি উপলক্ষে জেলা পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার অনুষ্ঠান চলার সময় গ্যাস বেলুন বিস্ফোরণে রনিসহ কয়েকজন দগ্ধ হন।

তাদের মধ্যে তিনজনকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

শনিবার বিকালে ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বিডিননিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রনি এখনও শঙ্কামুক্ত না। দুই হাত, গলা, বুক, শ্বাসনালীসহ তার ২৫ শতাংশ পুড়েছে।

তিনি বলেন, “একেবারে আশাও ছাড়ছি না, শঙ্কামুক্তও না। দুই তিন দিন না গেলে বলা যাবে না। তবে শ্বাসনালী যেটুকু পুড়েছে সেটা অতটা খারাপ না।”

রনির শারীরিক অবস্থা বিবেচনায় বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা কী পর্যাপ্ত কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “এখন পর্যন্ত মনে করি।”

তিনি জানান, উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠাতে এখন পর্যন্ত ‘অফিসিয়ালি’ কেউ কিছু বলেননি।

“রনির স্ত্রী, সন্তান, ভাইয়ের সাথে কথা হয়েছে, আমি তাদের বলেছি কিছু বলার থাকলে বলতে, তারা এখন পর্যন্ত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার ব্যাপারে আমাদের কিছু বলেনি।”

কোনো রোগী যদি দেশের বাইরে যেতে চান তাকে বাধা দেওয়া হবে না বলে জানান ডা. সামন্ত লাল সেন।

তবে রনির ব্যাক্তিগত কর্মকর্তা জানান, রনির অবস্থা দেশের বাইরে নেওয়ার মত অতটা খারাপ না। তার শারীরিক অবস্থা আগের তুলনায় বেশ ভাল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সাদিক আল হাসান বলেন, “আমি রনি ভাইয়ের সঙ্গে কথা বলেছি, কিছুক্ষণ পর পর গিয়ে খোঁজ নিচ্ছি। তাকে তরল খাবার দেওয়া হয়েছে সেগুলো খাচ্ছেন।”

ভক্তদের এড়াতে রনিকে কেবিনে বা ওয়ার্ডে না রেখে এসডিইউতে রাখা হয়েছে বলেও মনে করেন তিনি।

আরও খবর

Also Read: বেলুন বিস্ফোরণ: কৌতুক অভিনেতা রনির শ্বাসনালী পুড়েছে, আশঙ্কাজনক

Also Read: গাজীপুরে পুলিশ লাইনসে অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণ, দগ্ধ ৫

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক