সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের ছাড় নেই: আইজিপি

কতিপয় দুষ্কৃতিকারী অঘটন ঘটিয়ে দেশের ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চায়, বলেন আল-মামুন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2022, 06:59 PM
Updated : 2 Oct 2022, 06:59 PM

পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে, যাতে ভবিষ্যতে কেউ কোনো ধরনের অঘটন ঘটানোর দুঃসাহস যেন না দেখায়।

রোববার সন্ধ্যায় রাজধানীর বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন বলে পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নজির উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, “কতিপয় দুষ্কৃতিকারী কোনো অঘটন ঘটিয়ে আমাদের সহাবস্থানকে বিনষ্ট করতে চায়, দেশের ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চায়।”

সবাইকে সার্বক্ষণিক সতর্ক ও সজাগ থাকার আহ্বান জানিয়ে আল-মামুন বলেন, “সাধারণ মানুষ যখন একটু বিশ্রামে যান, তখন দুষ্কৃতিকারীরা দুর্ঘটনা ঘটাতে সেই সুযোগটাকে কাজে লাগানোর চেষ্টা চালায়।”

আইজিপি আশা প্রকাশ করে বলেন, “সকলের সম্মিলিত প্রচেষ্টায় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উৎসাহ-উদ্দীপনার সাথে বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে।”

ঢাকেশ্বরী মন্দির, রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন ও বনানী পূজামণ্ডপ পরিদর্শনকালে পুলিশ প্রধানের সঙ্গে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক