ব্র্যাকের ৫০ বছর: ফ্ল্যাশমবে শুরু হোপ ফেস্টিভালের প্রচার

আগামী ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি ঢাকার আর্মি স্টেডিয়ামে হবে হোপ ফেস্টিভাল।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 11:40 AM
Updated : 24 Jan 2023, 11:40 AM

প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তিতে তিন দিনব্যাপী ‘হোপ ফেস্টিভাল’ আয়োজন করেছে বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক; যার প্রচার শুরু হয়েছে ফ্ল্যাশমবের মধ্য দিয়ে।

মঙ্গলবার সকালে ঢাকার মহাখালীতে ব্র্যাক বিশ্ববিদ্যালষের সামনে নৃত্যশিল্পী প্রান্তিক দেবের নেতৃত্বে তার দল ও শিক্ষার্থীরা এই ফ্ল্যাশমবে অংশ নেন।

ব্র্যাকের পিপল, কালচার অ্যান্ড কমিউনিকেশন্সের পরিচালক মৌটুসী কবীর জানান, আগামী ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি ঢাকার আর্মি স্টেডিয়ামে হোপ ফেস্টিভালের আয়োজন করা হয়েছে।

Also Read: ৫০ বছর পূর্তিতে ব্র্যাকের ‘আশার উৎসব’

ফেস্টিভাল সম্পর্কে আরও মানুষকে জানাতে আগামী ২৬ জানুয়ারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং ৩ ফেব্রুয়ারি তেজগাঁওয়ে আড়ং- এর সামনেও ফ্ল্যাশমব হবে।

মৌটুসী বলেন, “গত ৫০ বছরে ক্ষুদ্র আশার আলোর মাধ্যমে নিজেদের জীবন পাল্টে দিয়েছেন হাজারো মানুষ। তাদের গল্পগুলো তুলে ধরার মাধ্যমে বাংলাদেশের তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করা এবং শিক্ষা, আর্থিক ক্ষমতায়ন, জেন্ডার সমতা, জলবায়ু পরিবর্তন ও মানসিক স্বাস্থ্যের বিষয়গুলো নিয়ে সচেতনতা বৃদ্ধি করাই ফেস্টিভালের লক্ষ্য।

“যারা দেশের মানুষের সাহস, দৃঢ়তা ও এগিয়ে যাওয়ার গল্প শুনতে চান; তাদের ব্র্যাকের ৫০ বছর পূর্তি উপলক্ষে তিন দিনব্যাপী আয়োজিত হোপ ফেস্টিভালে আমন্ত্রণ।”

কারিগর, কার্টুন ও নগর সবুজায়ন বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ ছাড়াও পুতুলনাচ, বায়োস্কোপ, হিউম্যান লাইব্রেরি ও আশার শক্তি বিষয়ক প্রদর্শনীসহ ফেস্টিভালে নানা আয়োজন থাকবে বলে জানান মৌটুসী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক