জুডিশিয়াল সার্ভিস কমিশনের প্রতিবেদন রাষ্ট্রপতির হাতে

জনগণ যাতে দ্রুত সময়ে ন্যয় বিচার পায়, সে ব্যাপারে বিচারকদের আরও সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 04:09 PM
Updated : 2 August 2022, 04:09 PM

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার সন্ধ্যায় কমিশনের চেয়ারম্যান ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে বঙ্গভবনে যায় ওই প্রতিনিধি দল। এ সময় রাষ্ট্রপতির কাছে জুড়িশিয়াল সার্ভিস কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০২১ পেশ করা হয়।

কমিশনের সদস্য বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার এবং জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া এ সময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সাক্ষাৎকালে প্রধান বিচারপতি ও জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান কমিশনের সার্বিক কার্যক্রম এবং বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

“রাষ্ট্রপতি বিচারকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ে সময়োপযোগী প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন।”

জনগণ যাতে দ্রুত সময়ে ন্যয় বিচার পায়, সে ব্যাপারে বিচারকদের আরও সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক