বেইলি রোডে আগুন: ৫ জন এখনো ‘শঙ্কামুক্ত নয়’

যাদের অবস্থা শঙ্কামুক্ত নয়, তাদের সবার শ্বাসনালী পুড়ে গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 06:37 AM
Updated : 2 March 2024, 06:37 AM

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের মধ্যে পাঁচজন এখনো শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।

এছাড়া শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ১১ জনের মধ্যে কয়েকজনের বিপদ কেটে যাওয়ায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

শনিবার বেলা ১১টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আহত রোগীদের দেখার পর সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী বলেন, “বার্ন ইনস্টিটিউটে সকাল পর্যন্ত ১১ জন আহত রোগী ছিলেন। তাদের মধ্যে ৫ জন হাসপাতালেই থাকবেন, কারণ তারা এখনো কেউ শঙ্কামুক্ত নন। আর বাকি ৬ জনকে আমরা ছেড়ে দেব, তারা মোটামুটি ভালো আছে।”

এখনো যাদেরকে নিয়ে শঙ্কা তাদের বিষয়ে সামন্ত লাল বলেন, “তাদের শ্বাসনালী পুড়ে গেছে, একটু কমপ্লিকেশন আছে। যার জন্য আমরা তাদের রেখে দিয়েছি। তাদেরকে আরও কয়েকদিন পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব কী করা যায়।”

আহতদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন “কাল রাতে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ডেকে নিয়ে বলেছেন- এ সমস্ত রোগীদের সমস্ত খরচ সরকার বহন করবে। আমাদের এখানে একটি ফান্ড আছে, তিনি আজকে বেশ কিছু টাকাও পাঠিয়ে দিয়েছেন।”

Also Read: বেইলি রোডে আগুন: মর্গে পড়ে থাকা শিশু, মা-বাবার পরিচয় জানা গেল

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে লাগা আগুনে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৩ জনের পরিচয় শনাক্ত হয়েছে।

ওই রাতেই আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে ভর্তি করা হয়।

এখন ঢাকা মেডিকেলে আর কেউ ভর্তি নেই। আহত ১১ জনের সবার চিকিৎসা চলছে বার্ন ইন্সটিটিউটে।