ঢাকায় নেমে পৌনে ২ কেজি কোকেনসহ ভারতীয় নারী গ্রেপ্তার

জব্দ করা মাদকের আনুমানিক দাম ১২ কোটি টাকা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2023, 01:35 PM
Updated : 10 June 2023, 01:35 PM

মরক্কো থেকে আসা ভারতীয় এক নারী যাত্রীর ট্রলি ব্যাগ থেকে পৌনে ২ কেজি কোকেন জব্দ করার কথা জানিয়েছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। 

সালোমি লালরামধারি নামের ৪৮ বছর বয়সী ওই ভারতীয় কাতার এয়ারওয়েজে করে শনিবার প্রথম প্রহরে শাহজালালে নামেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানিয়েছে, সালোমি মরক্কোর কাসারাঙ্কা থেকে উড়োজাহাজে উঠে কাতারের দোহা হয়ে ঢাকায় নামেন।

ওই যাত্রী মাদক বহন করছে-এমন তথ্য থাকায় তার প্রতি সরব দৃষ্টি রাখা হয় জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই যাত্রীকে শনাক্ত করার পর তাকে জিজ্ঞাসাবাদ করা হলে কোনো ধরনের মাদক বহন করার কথা অস্বীকার করেন। 

“কথাবার্তায় সন্দেহজনক হওয়ায় তার বহনকৃত ট্রলি ব্যাগটি স্ক্যানিং ও দেহ তল্লাশি করা হয়। স্ক্যানিংয়ে যাত্রীর ট্রলি ব্যাগে মাদকের অস্তিত্ব লক্ষ্য করা যায়। পরে ওই ট্রলিতে বিশেষভাবে লুকিয়ে রাখা প্রায় ১৮০০ গ্রাম সাদা রংয়ের কোকেন সদৃশ মাদকদ্রব্য পাওয়া যায়।” 

পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা ড্রাগ কিট টেস্টের মাধ্যমে সেটিকে কোকেন হিসেবে চিহ্নিত করেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

জব্দ করা কোকেনের আনুমানিক দাম ১২ কোটি টাকা উল্লেখ করে কাস্টমস গোয়েন্দা জানিয়েছে, গ্রেপ্তার ওই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।