অস্ত্র নিয়ে ঘুরে বেড়ানোর ছবি ফেইসবুকে, ব্যবসায়ী গ্রেপ্তার

আগ্নেয়াস্ত্র দেখিয়ে ‘ত্রাস সৃষ্টি এবং জনমনে ভীতি সঞ্চার’ করার অভিযোগে ঢাকার উত্তরা এলাকা থেকে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2021, 07:08 AM
Updated : 16 Sept 2021, 08:03 AM

বুধবার রাতে উত্তরা ৭ নম্বর সেকশন থেকে মেজবাহ উদ্দিন সরকার রুবেল নামের ৪৪ বছর বয়সী ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রুবেল ফেইসবুকের আদলে তৈরি একটি সামাজিক যোগাযোগের অ্যাপ হার্টসবুকের চেয়ারম্যান এবং সিইও। ফেইসবুকে তাকে পরিচয় দেওয়া হয়েছে আরএসবি গ্রুপের চেয়ারম্যান হিসেবে।

র‌্যাব সদরদপ্তরের সহকারী পুলিশ সুপার আ ন ম ইমরান খান বলেন, সশস্ত্র অবস্থায় দেহরক্ষীদের নিয়ে প্রকাশ্যে রাস্তায় রুবেলের ঘুরে বেড়ানোর কিছু ছবি সম্প্রতি তার নামের একটি ফেইসবুক আইডি থেকে প্রকাশ করা হয়, যা র‌্যাবের সাইবার মনিটরিং টিমের নজরে আসে।

বুধবার রাতে গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ৫০ রাউন্ড গুলি, পিস্তলের লাইসেন্স ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

ইমরান খান বলেন, রুবেল আবাসন এবং ‘ফুড প্রসেসিং’ ব্যবসার সাথে জড়িত। তার অস্ত্রের লাইসেন্সটি যাচাই করা হচ্ছে।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে,  রুবেল তার দেহরক্ষী ফারুকসহ আরো দুইজনকে নিয়ে উত্তরা পশ্চিম থানা ও টঙ্গীসহ বিভিন্ন এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা করে। জনমনে ভীতি সৃষ্টির জন্য সে ওইভাবে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে এবং সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ব্যক্তিগত আইডিতে আপলোড করে।”

রুবেল ‘অবৈধভাবে’ তিনজন সশস্ত্র দেহরক্ষী নিয়োগ দিয়েছেন মন্তব্য করে এই র‌্যাব কর্মকর্তা বলেন, এ ব্যাপারে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা হয়েছে।