ক্রীড়া মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটিতে মাশরাফি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের (ওয়ান ডে) অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।

সংসদ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2019, 03:16 PM
Updated : 10 Feb 2019, 03:20 PM

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়কেও কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে। সদস্য হিসেবে আছেন সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদীও।

বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে এই কমিটির সভাপতি করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বীরেন শিকদার, নাজমুল হাসান, মাহাবুব আরা বেগম গিনি ও জুয়েল আরেং।

সংসদ নেতার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী রোববারের সংসদ অধিবেশনে এই কমিটি ছাড়া আরও নয়টি কমিটি গঠনের প্রস্তাব করেন। পরে প্রস্তাবগুলো ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ভোটে দিলে তা কণ্ঠভোটে পাস হয়। এ নিয়ে মোট ৩৪টি সংসদীয় কমিটি গঠন করা হল।

খেলার মাঠে মাশরাফি বিন মর্তুজা (ফাইল ছবি)

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের টিকেটে সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফি। গত ৩ জানুয়ারি আইন প্রণেতা হিসেবে শপথ নেন তিনি।

এরপরই ঘরোয়া টি-টোয়েন্টি লীগ বিপিএলে ব্যস্ত হয়ে পড়েন রংপুর রাইডার্সের অধিনায়কত্ব করা মাশরাফি। এই টুর্নামেন্ট চলার ফাঁকে গত মঙ্গলবার প্রথম সংসদ অধিবেশনে যোগ দেন তিনি।

বিপিএল শেষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এরইমধ্যে নিউ জিল্যান্ডে পাড়ি জমিয়েছেন ওয়ান ডে দলের অধিনায়ক মাশরাফি।