জগন্নাথ হল স্বর্ণপদক পেলেন ১২ জন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তরে প্রথম স্থান লাভ করায় জগন্নাথ হল স্বর্ণপদক পেলেন ১২ জন ছাত্র।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2017, 08:08 PM
Updated : 7 Dec 2017, 08:08 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের অক্টোবর স্মৃতি ভবনের টেলিভিশন কক্ষে আয়োজিক এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ওই ছাত্রদের হাতে স্বর্ণপদক তুলে দেন।

স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- গণিত বিভাগের অমিত কুমার সাহা, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের কাজল চন্দ্র পাল, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চন্দন কুমার দাশ, সংগীত বিভাগের পার্থ প্রতীম মিত্র, ভাষাবিজ্ঞান বিভাগের প্রসেনজিৎ হালদার, ইতিহাস বিভাগের রাজীব অধিকারী, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের রাজেশ কুমার দাস, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের রাহুল চন্দ্র সাহা, ফলিত গণিত বিভাগের সুজিত কুমার পাল, প্রিন্টমেকিং বিভাগের স্বপন কুমার সানা, ভাস্কর‌্য বিভাগের পলাশ সাহা ও বাংলা বিভাগের সঞ্জয় বিক্রম।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রতি উপাচার‌্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, “শিক্ষাজীবনের আজকের এই সাফল্য কর্মজীবনেরও অব্যাহত রাখবে। একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদ জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা রেখে আলোকিত সমাজ বিনিমার্ণে কাজ করতে এটা আমি প্রত্যাশা করি।”

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক অসীম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দীন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, রুপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান, জগন্নাথ হল স্বর্ণপদক কমিটির আহ্বায়ক ও আবাসিক শিক্ষক তাপস কুমার বিশ্বাস।