বিস্ফোরণের জেরে স্থবির মিরপুর সড়ক

মিরপুর সড়ক ঘিরে আশপাশের সকল সড়কের মুখগুলোতে জট সৃষ্টি হওয়ায় দুর্ভোগের মধ্যে পড়েছেন চলতি পথের যাত্রীরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2023, 09:24 AM
Updated : 5 March 2023, 09:24 AM

ঢাকার মিরপুর রোডে তিনতলা একটি ভবন বিস্ফোরণের পর ধসে পড়ার ঘটনার সড়ক বন্ধ থাকায় ব্যাপক যানজট তৈরি হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে ওই ঘটনার পর গাবতলী থেকে নিউ মার্কেটগামী মিরপুর সড়কে যান চলাচল স্থবির হয়ে পড়েছে বলে জানিয়েছেন তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ কমিশনার সাহেদ আল মাসুদ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “মিরপুর সড়ক এখন প্রায় স্থবির হয়ে পড়েছে। ভবন ধসে পড়ার ঘটনার প্রভাব এটি। পুলিশ চেষ্টা করছে আশপাশের সড়কগুলোতে ডাইভারশন করে পরিস্থিতি স্বাভাবিক রাখতে।”

এর মধ্যে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা কলেজ এবং সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়, পরে তা সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ছড়িয়ে পড়ে।

নিউ মার্কেট থানার এসআই মাসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমক বলেন, “সংঘর্ষের কারণে সায়েন্স ল্যাব মোড়, সেন্ট্রাল রোড়, ধানমণ্ডি ১ এবং ২ নম্বর সড়কসহ আশেপাশের সড়কগুলো যান চলাচল বিঘ্নিত হচ্ছে।”

মিরপুর সড়ক ঘিরে আশপাশের সকল সড়কের মুখগুলোতে জট সৃষ্টি হওয়ায় দুর্ভোগের মধ্যে পড়েছেন চলতি পথের যাত্রীরা।

সাভার থেকে আসা সালাম নামে এক অসুস্থ ব্যাক্তি পঙ্গু হাসপাতালে এসে ডাক্তার দেখাতে পারেননি। বৈশাখী পরিবহনে গাবতলীতে সময় মত পৌঁছলেও সেখান থেকে পঙ্গু হাসপাতালে যেতে তার দেড় ঘণ্টা লাগে।

ততক্ষণে ডাক্তার চলে গেছেন বলে জানান সালাম। তিনি বলেন, তাকে সোমবার আবার ডাক্তার দেখাতে যেতে বলা হয়েছে।

রাস্তার পরিস্থিতি স্বাভাবিক হতে সন্ধ্যা হয়ে যাবে বলে ধারণা করছেন পুলিশ কর্মকর্তারা।

ট্রাফিক রমনা বিভাগের উপ কমিশনার জয়নুল আবেদীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভবন ধসে পড়ার কারণে মিরপুর রোডে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। আমরা কিছুটা ব্যবস্থা করেছি। একটা করে হলেও গাড়ি পাস করছে। গাড়ির চাপও আছে প্রচুর। এর প্রভাব আশেপাশের সড়কগুলোতে পড়েছে।”