বাইডেনের সেলফিতে শেখ হাসিনা

ফ্রেমে হাস্যোজ্জ্বল বাইডেন, শেখ হাসিনা ও সায়মা ওয়াজেদকে দেখা গেলেও সেলফিটি কে তুলেছেন, সেটি স্পষ্ট বোঝা যাচ্ছে না।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 11:36 AM
Updated : 10 Feb 2024, 11:36 AM

ভারতের রাজধানী নয়াদিল্লিতে জি২০ সম্মেলনস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদের সঙ্গে সেলফি তুলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

বাংলাদেশের রাজনীতি ও নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের নানা বক্তব্য ও পদক্ষেপের মধ্যে এই ঘটনাটি ঘটল।

নয়াদিল্লির ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে শনিবার জি২০ সম্মেলনের উদ্বোধন পর্বে বক্তব্য রাখেন শেখ হাসিনা। সেখানেই তোলা এই ছবির কয়েকটি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তাদের ফেইসবুক পেজে প্রকাশ করেন।

শাহরিয়ার একটি ছবি পোস্ট করে লেখেন, “মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি President Joe Biden মাননীয় প্রধানমন্ত্রী ও তাঁর কন্যার সাথে। ছবিটা কে তুলেছে মনে হয়?”

ফ্রেমে হাস্যোজ্জ্বল বাইডেন, শেখ হাসিনা ও সায়মা ওয়াজেদকে দেখা গেলেও সেলফিটি কে তুলেছেন, সেটি স্পষ্ট বোঝা যাচ্ছে না।

‘সেলফি অব দ্যা ইভেন্ট!’ উল্লেখ করে পলকের ফেইসবুক পেজে প্রকাশ করা হয় দুটি ছবি। শাহরিয়ার যেটি পোস্ট করেছেন, সেটির পাশাপাশি অন্য ছবিতে দেখা যায়, জো বাইডেন নিজে তার মোবাইল ফোন দিয়ে সেলফিটি তুলছেন।

এই ছবিতে শেখ হাসিনার উল্টোপাশে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তার পেছনে কিছুটা দূরত্বে ছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। তার থেকে কিছুটা দূরত্বে ছিলেন যুক্তরাষ্ট্রের আরও একজন কর্মকর্তা।

এই দুটি ছবি ছাড়াও আরও একটি ছবি ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, শেখ হাসিনার সঙ্গে দাঁড়িয়ে কথা বলছেন বাইডেন। সেখানেও উপস্থিত ছিলেন সায়মা ওয়াজেদ।

‘এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যৎ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নয়াদিল্লিতে বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির জোট জি টোয়েন্টির এই সম্মেলন চলছে। বাংলাদেশ জোটের সদস্য না হলেও আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নিয়েছে।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)