রাজধানীতে কিশোর খুন, গ্রেপ্তার ৪ প্রতিবেশী

পুলিশ বলছে, পুরনো শত্রুতার জের ধরে হত্যা করা হয়েছে ১৫ বছর বয়সী ওই কিশোরকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2022, 05:39 AM
Updated : 30 Sept 2022, 05:39 AM

রাজধানীর কাঁঠালবাগান এলাকায় ১৫ বছরের এক কিশোরকে ছুরি মেরে হত্যা করা হয়েছে; এ ঘটনায় নিহতের চার প্রতিবেশীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত কিশোর মো. শিপন ফ্রিজ মেরামতের দোকানে কাজ করত, পাঁচভাইবোনের মধ্যে সে চতুর্থ। গ্রামের বাড়ি চাঁদপুরের হাজীগঞ্জে, ঢাকার গ্রিনরোড স্টাফ কোয়ার্টার পরিবারের সঙ্গে থাকত সে।

শিপনের বাবা মজিবুর রহমানের অভিযোগ, বৃহস্পতিবার রাতে তাদের প্রতিবেশী স্বাধীন বাসা থেকে ডেকে নিয়ে তার ছেলেকে ‘ছুরি মেরে খুন’ করেছে।

ওই ঘটনায় রাতেই তিনি স্বাধীন ও তার ভাই রাব্বি, তাদের মা ও স্বাধীনের স্ত্রীর নামে কলাবাগান থানার মামলা করেছেন বলে জানান ওসি সাইফুল ইসলাম।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, মামলা হওয়ার পর স্বাধীনকে কাঁঠালবাগান থেকে গ্রেপ্তার করে পুলিশ। তারপর ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অন্য তিনজনকেও গ্রেপ্তার করা হয়।

“গ্রেপ্তার চারজনকে আমরা জিজ্ঞাসাবাদ করছি। প্রাথমিক তথ্য যা পেয়েছি, পূর্ব শত্রুতার জের ধরে শিপনকে হত্যা করা হয়েছে।“

স্বাধীন ও রাব্বির নামে চুরি ও ছিনতাইয়ের অভিযোগে পুরনো মামলা রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

মজিবুর বলেন, রাতে শিপনকে ডেকে নিয়ে যাওয়ার অনেকক্ষণ পরও ছেলে বাসায় না ফেরায় তারা খোঁজ নিতে বের হয়েছিলেন। কাঁঠালবাগান বাজার মসজিদের পাশে রাত সাড়ে ১০ টার দিকে শিপনকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

প্রথমে গ্রিন লাইফ হাসপাতালে এবং পরে রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নেওয়া হয় শিপনকে। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি সাইফুল ইসলাম জানান, শিপনের শরীরে ছুরির আঘাতে একাধিক জখম দেখা গেছে। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক