সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে তদন্তে দুদককে আরও সময়

বাড়িটি পরিত্যক্ত সম্পত্তি বলে অভিযোগ উঠেছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2023, 11:56 AM
Updated : 2 May 2023, 11:56 AM

সংসদ সদস্য ও সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা ঢাকার গুলশানের বাড়ি সম্পর্কিত প্রতিবেদন আগামী ১৪ জুনের মধ্যে জমা দিতে দুদককে নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

এর আগে হাই কোর্টের নির্দেশনা ছিল বাড়িটি নিয়ে দুদককে অনুসন্ধান প্রতিবেদন জমা দিতে হবে মঙ্গলবারের মধ্যে। কিন্তু গত ৩০ এপ্রিল প্রতিবেদন জমা দিতে আদালতে সময় চেয়ে আবেদন করে দুদক। আবেদনে দুদক জানিয়েছিল, মামলায় ১৯৬০ সাল থেকে নথি পর্যালোচনা করতে সময় প্রয়োজন।

এদিন শুনানিতে দুদকের ওই আবেদন মঞ্জুর করে হাই কোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর বেঞ্চ আগামী ৪৫ দিনের (১৪ জুন) মধ্যে অনুসন্ধান প্রতিবেদন জমার নির্দেশ দিয়েছে।

শুনানিতে ছিলেন রিট আবেদনকারী আইনজীবী সৈয়দ সাইয়েদুল হক সুমন। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

বিজিএমইএ নেতা সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশান-২-এর ১০৪ নম্বর সড়কের ২৯ নম্বর বাড়িটি পরিত্যক্ত সম্পত্তি বলে অভিযোগ তুলে সে বিষয়ে তদন্তের নির্দেশনা চেয়ে গত বছরের ৩০ অক্টোবর রিট আবেদন করেন সৈয়দ সাইয়েদুল হক সুমন।

এরপর গত বছরের ১২ ডিসেম্বর ওই বাড়ি সংক্রান্ত নথি ও প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয় হাই কোর্ট। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং রাজউককে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলেছিল আদালত। একই সঙ্গে তদন্ত কমিটির প্রতিবেদন দুদককে দিতে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়।

গত ৩০ জানুয়ারি বাড়িটি নিয়ে রাজউকের প্রতিবেদন হাই কোর্টে দাখিল করে বলা হয়, বাড়িটি পরিত্যক্ত সম্পত্তির তালিকায় নেই। পরিত্যক্ত ওই বাড়ির নকশাও (মূল লে আউট প্ল্যান) আদালতে জমা দেয় রাজউক।

Also Read: সালাম মুর্শেদীর সেই বাড়ির নথি হাই কোর্টে দাখিলের নির্দেশ