কিশোরী বান্ধবীকে জনসম্মুখে ছুরিকাঘাতে হত্যা, দিল্লিতে তরুণ গ্রেপ্তার

সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া এই হত্যাকাণ্ডের ভিডিও পুরো ভারতকে কাঁপিয়ে দিয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 05:34 PM
Updated : 29 May 2023, 05:34 PM

দিল্লির খোলা সড়কে উপর্যুপরি ছুরিকাঘাতের পর মাথায় বড় একটি পাথর দিয়ে আঘাত করে এক তরুণ তার কিশোরী মেয়েবন্ধুকে হত্যা করেছে। পাশ দিয়ে অনেক মানুষ হেঁটে গেলেও কেউ ওই তরুণকে থামাতে এগিয়ে আসেনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া লোমহর্ষ এই ঘটনার সিসিটিভি ফুটেজ পুরো ভারতকে নাড়িয়ে দিয়েছে। প্রশ্ন উঠেছে, বিশ্বের সবচেয়ে জনবহুল দেশটির রাজধানীতে সড়কে নারী ও মেয়েশিশুরা কতটা নিরাপদ?

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার তরুণের সঙ্গে নিহত কিশোরীর প্রেমের সম্পর্ক ছিল। রোববার ওই হত্যাকাণ্ডের আগে তাদের মধ্যে কয়েক ঘণ্টা ধরে ঝগড়া হয়।

পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে ভারতের সংবাদ সংস্থা এএনআই-র খবরে বলা হয়, দিল্লির শাহবাদ ডেইরি এলাকায় হামলার শিকার হওয়ার সময় ওই কিশোরী তার এক বন্ধুর ছেলের জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিল।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা রবি কুমার বলেন, গ্রেপ্তার তরুণের নাম সাহিল। প্রতিবেশী উত্তর প্রদেশ রাজ্যের বুলান্দশাহর জেলা থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

‘‘তদন্ত চলছে। তদন্তের প্রয়োজনে পুলিশ এই মুহূর্তে এরচেয়ে বেশি তথ্য প্রকাশ করতে পারছে না।”

এক টুইটে দিল্লির মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিওয়াল এই হত্যাকাণ্ডকে ‘খুবই দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক’ বলে বর্ণনা করেন। বলেন, ‘‘অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে। তারা পুলিশকে একটুও ভয় পায় না।”

দ্য ন্যাশনাল কমিশন ফর ওমেন’র প্রধান রেখা শর্মা বলেন, এই অপরাধ দিল্লির মানুষের ‘অনুভূতিশূন্য’ হয়ে পড়ার বিষয়টিকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছে।

‘‘যখন ঘটনাটি ঘটছিল তখন সেখানে অনেক মানুষ ছিলেন। তাদের কেউই মেয়েটিকে সাহায্য করতে এগিয়ে যায়নি। দ্রুত বিচার আদালতে এই ঘটনার বিচার এবং যত দ্রুত সম্ভব রায় প্রদান করা উচিত।”

দিল্লিতে অহরহই এ ধরণের লোমহর্ষকর অপরাধ ঘটে।