গ্রিসে ঝড়বৃষ্টিতে ২ জনের মৃত্যু, নিখোঁজ ৩

ঝড় ড্যানিয়েল সোমবার থেকে গ্রিসে তাণ্ডব চালাচ্ছে।

নিউজ ডেস্ক
Published : 13 Feb 2024, 06:11 PM
Updated : 13 Feb 2024, 06:11 PM

গ্রিসের মধ্যাঞ্চলে প্রবল বৃষ্টি আর বন্যায় অন্তত দুই জনের মৃত্যু হয়েছে; ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও অবকাঠামো। এ দুর্যোগের মধ্যে আরও তিনজন নিখোঁজ রয়েছেন বলে দেশটির দমকল বিভাগ জানিয়েছে।

ঝড় ড্যানিয়েল সোমবার থেকে গ্রিসে তাণ্ডব চালাচ্ছে। দেশটির উত্তরাঞ্চলে প্রাণঘাতী এক দাবানলের কয়েকদিন পরই শুরু হওয়া এ প্রাকৃতিক দুর্যোগে বিভিন্ন স্থানে ভূমিধস ঘটছে, একটি সেতু ধ্বংস হয়েছে, বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে এবং বহু গাড়ি কাদাপানির স্রোতে ভেসে গেছে।

দমকল বিভাগ জানিয়েছে, বুধবার গ্রিসের পিলিওন এলাকা থেকে এক বৃদ্ধার লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে মঙ্গলবার বন্দরনগরী ভোলোসে খারাপ আবহাওয়ার মধ্যে দেয়াল ধসে পড়ে আরেক ব্যক্তির মৃত্যু হয়। ঝড় ড্যানিয়েল বয়ে যাওয়ার মধ্যে পরপর দুই দিনে দুই জনের মৃত্যু হল।

গ্রিস জানিয়েছে, দেশটিতে রেকর্ড রাখা শুরু হওয়ার পর থেকে মোট বৃষ্টিপাতের দিক থেকে এটাই সবচেয়ে চরম আবহাওয়া। বুধবার রাতের দিকে ঝড়বৃষ্টি আরো তীব্র হয়ে উঠতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। 

২০১৭ সালে গ্রিসে হড়কা বানে ২৫ জনের মৃত্যু এবং কয়েকশ মানুষ গৃহহীন হয়েছিলেন। 

বুধবার গ্রিসের প্রতিবেশী তুরস্কের উত্তরপশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টিতে সৃষ্ট হড়কা বানে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। সংবাদসূত্র: রয়টার্স

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)