যুক্তরাষ্ট্রে ছোট বিমান বিধ্বস্ত হয়ে কয়েকজন নিহত

এক ইঞ্জিনের বিচক্র্যাফট বোনানজা ভি৩৫ বিমানটি ফ্লোরিডার গাল্ফ কোস্টের শহর ক্লিয়ারওয়াটারের একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2024, 09:20 AM
Updated : 2 Feb 2024, 09:20 AM

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ছোট একটি বিমান আছড়ে পড়ে একটি মোবাইল বাড়ি ধ্বংস হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার ক্লিয়ারওয়াটারে ঘটনাটি ঘটেছে, জানিয়েছেন কর্মকর্তারা।

সামাজিক মাধ্যমে ক্লিয়ারওয়াটার দমকল পরিষেবার পোস্ট করা ছবিতে ধ্বংস হয়ে যাওয়া বাড়িটি থেকে আগুনের শিখা ও ধোঁয়া উঠতে দেখা গেছে, জানিয়েছে রয়টার্স। 

দমকল কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৮ মিনিটের দিকে এ ঘটনা নিয়ে প্রথম কল পান তারা।

বৃহস্পতিবার রাতে এক সংবাদ ব্রিফিংয়ে ক্লিয়ারওয়াটারের দমকল প্রধান স্কট এলারস জানান, বিমান ও সেটি যে মোবাইল বাড়িতে পড়েছে, দুই ক্ষেত্রেই বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। তবে ঠিক কতোজনের মৃত্যু হয়েছে তা নিশ্চিত করেননি তিনি।   

বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে পাইলট বিপদ সঙ্কেত পাঠিয়েছিলেন বলে এলারস জানিয়েছেন।

ফেডারেল বিমান চলাচল প্রশাসনের মুখপাত্র জানিয়েছেন, ইঞ্জিন কাজ করছে না, পাইলট এমনটি জানানোর পর এক ইঞ্জিনের বিচক্র্যাফট বোনানজা ভি৩৫ বিমানটি একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়।

বিমানটিতে কতোজন আরোহী ছিলেন তা পরিষ্কার হয়নি। বিমানটির পাইলট মারা গেছে বলে এলারস জানিয়েছেন। নিচে থাকা এক ব্যক্তিও আহত হয়েছে।

তিনি আরও জানান, যে মোবাইল হোম পার্কে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে মোট চারটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

“বিমান পড়ে মোবাইল বাড়িটি ধ্বংস হওয়ার পর আগুন সব ছাই করে দিয়েছে,” বলেছেন এলারস।

প্রতিবেশী স্টিভেন আসকারি বলেন, “আমরা একটি বিস্ফোরণের শব্দ শুনলাম আর পুরো অ্যাপার্টমেন্টটি থরথর করে কেঁপে উঠলো, এরপর বিশাল ধোঁয়ার একটি স্তম্ভ দেখা গেল।”

যারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে লেগে যান তাদের মধ্যে আসকারি অন্যতম। তারা আধ ঘণ্টার মধ্যেই আগুনের শিখাগুলো নিভিয়ে ফেলেন।

ফ্লোরিডার ট্যাম্পা শহর থেকে ৪০ কিলোমিটার পশ্চিমে গাল্ফ কোস্টের একটি শহর ক্লিয়ারওয়াটার। শহরটির বাসিন্দা প্রায় ১ লাখ ১৭ হাজার।