পাকিস্তান: ‘পিটিআইয়ের অগ্নিসংযোগকারীদের’ ৭২ ঘণ্টার মধ্যে জেলে চান শাহবাজ

সহিংসতা ও ভাংচুরের মামলাগুলোর বিচার হবে সন্ত্রাসবিরোধী আদালতে, বলেছেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 08:30 AM
Updated : 14 May 2023, 08:30 AM

সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক ই ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারের পর সহিংসতায় জড়ানো দুর্বৃত্তদের জেলে ভরতে ৭২ ঘণ্টা সময় বেধে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

“এখন করা কিংবা মরার সময়। হয় এখনই, নয়তো কখনোই নয়,” শনিবার তিনি এমনটাই বলেছেন বলে জানিয়েছে ডন।

অগ্নিসংযোগ ও সহিংস আক্রমণের জন্য পিটিআই চেয়ারম্যান ও তার অনুসারীদের দোষারোপ করে পিএমলএনের এই নেতা বলেছেন, “যে সত্যিকারের দুর্বৃত্তরা মাতৃভূমির বিরুদ্ধে এ ধরনের ঘৃণ্য অপরাধ করেছে তাদেরকে গ্রেপ্তার করে সন্ত্রাসবিরোধী আদালতে সংশ্লিষ্ট আইনে হাজির করা উচিত। ভয় বা তোষণ না করে এই ধরনের কীটদের দ্রুত গ্রেপ্তার করা উচিত।”

এদিকে সেনাবাহিনীর এক কমান্ডারের সরকারি বাসভবন জিন্নাহ হাউসে অগ্নিসংযোগের ঘটনায় পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকার যৌথ তদন্ত দল গঠন করেছে।

ইমরানকে গ্রেপ্তারের পর হওয়া তাণ্ডবের চারদিন পর শাহবাজ পাঞ্জাবের সেইফ সিটিজ কর্তৃপক্ষের কার্যালয় ও বাহিনী কমান্ডারের বাসায় যান।

পরে এক টুইটে পাকিস্তানের এ প্রধানমন্ত্রী বলেন, যারা অগ্নিসংযোগ, লুটপাট, নাশকতা, সরকারি ও ব্যক্তিগত সম্পত্তির ক্ষতিসাধনের মতো ঘৃণ্য কাজে মদদ, সহায়তা ও প্ররোচনা দিয়েছে তাদের গ্রেপ্তার করা হবে।

এই অগ্নিসংযোগকারী ও সহিংসতাকারীদের ধরতে সব ধরনের প্রযুক্তি ও গোয়েন্দা সম্পদ ব্যবহার করার অঙ্গীকার করে তিনি বলেছেন, এটি সরকরের জন্য একটি ‘টেস্ট কেইস’।

“ভাংচুরের মামলাগুলোর বিচার হবে সন্ত্রাসবিরোধী আদালতে,” এই উদ্দেশ্যে এ ধরনের আদালতের সংখ্যা বাড়াতে আইনমন্ত্রীকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

পিটিআই চেয়ারম্যান ইমরান ও তার ‘সশস্ত্র অনুসারীরা’ পাকিস্তানের শত্রুর মতো আচরণ করেছে, অভিযোগ শাহবাজের।

পাকিস্তানের এ সরকারপ্রধান আরও বলেছেন, ইমরান ও তার অনুসারীরা বাদে ‘দুঃখজনক এই ঘটনায় সবাই শোকাহত’।

“এখনি নয়তো কখনোই নয়,” মাতৃভূমির বিরুদ্ধে ঘৃণ্য অপরাধে জড়িতদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না অঙ্গীকার করে তিনি এমনটাই বলেন।