পাকিস্তানে এফসির কম্পাউন্ড জঙ্গিমুক্ত করতে গিয়ে ৬ সেনা নিহত

নিরাপত্তা বাহিনী ওই কম্পাউন্ডে অবস্থান নিয়ে থাকা ব্যাপক অস্ত্রে সজ্জিত ৬ জঙ্গির সবাইকে হত্যা করেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2023, 12:00 PM
Updated : 13 May 2023, 12:00 PM

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে আধাসামরিক বাহিনী ফ্রন্টিয়ার কোরের (এফসি) একটি কম্পাউন্ড জঙ্গিমুক্ত করতে গিয়ে ছয় সেনা ও এক বেসামরিক নিহত হয়েছেন।

শুক্রবার প্রদেশটির মুসলিম বাগে এ ঘটনা ঘটেছে বলে শনিবার এক বিবৃতিতে জানিয়েছে পাকিস্তান সামরিক বাহিনী।

বাহিনীটির আইএসপিআর এর দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার ‘সন্ত্রাসীদের প্রাথমিক আক্রমণ’ প্রতিহত করার পর শুরু হওয়া অভিযান শনিবার ভোরে শেষ হয়। 

“জটিল এই অভিযানে জিম্মি উদ্ধার অভিযানের পাশাপাশি আবাসিক ব্লকে তিনটি পরিবারকে রক্ষার দিকেও নজর দিতে হয়েছে। সন্ত্রাসীরা তাদের ভয়ঙ্কর প্রতিহিংসা থেকে শিশুদেরও ছাড় দেয়নি.” বলেছে আইএসপিআর।

নিরাপত্তা বাহিনী ওই কম্পাউন্ডে অবস্থান নিয়ে থাকা ব্যাপক অস্ত্রে সজ্জিত ছয় জঙ্গির সবাইকে হত্যা করেছে বলে জানিয়েছে তারা।

এ অভিযান চলার সময় ছয় সেনা ও এক বেসামরিক নিহত এবং এক নারীসহ আরও ছয়জন আহত হয়েছেন বলে আইএসপিআর জানিয়েছে। 

জিও ‍নিউজ জানিয়েছে, শুক্রবার ভোরে জঙ্গিরা ফ্রন্টিয়ার কোরের ওই কম্পাউন্ডে হামলা চালানো পর সেখানে বেশ কয়েকজনকে জিম্মি করে। এরপর কম্পাউন্ডটিকে জঙ্গিমুক্ত করতে নিরাপত্তা বাহিনী অভিযান শুরু করে আর শুরুতেই দুই সন্ত্রাসীকে গুলি করে হত্যা করে।

গত কয়েকমাস ধরে পাকিস্তানে একের পর এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। দেশটির বেসামরিক ও সামরিক নেতৃবৃন্দ সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে দাঁড়ানোর সংকল্প নিয়ে তাদের সমূলে নির্মূল করার অঙ্গীকার জানিয়েছে।