ইমরানকে গ্রেপ্তারের আর্জি নিয়ে আইএইচসিতে যাচ্ছে লাহোর পুলিশ

কর্মীদের শান্তিপূর্ণভাবে রাজধানীতে জড়ো হওয়ার পিটিআইয়ের আহ্বান সত্ত্বেও দলটির কর্মীরা ইসলামাবাদের কয়েকটি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জাড়িয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2023, 09:16 AM
Updated : 12 May 2023, 09:16 AM

বেশ কয়েকটি মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করতে রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা হয়েছে লাহোর পুলিশ।

শুক্রবার পাকিস্তানের ডন নিউজ টেলিভিশনের প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে। পুলিশের একজন উপ-মহাপরিদর্শক (তদন্ত) দলটির নেতৃত্ব দিচ্ছেন বলে জানিয়েছে তারা।

ইমরানের বিরুদ্ধে হওয়া মামলাগুলোর তদন্ত করছে যে যৌথ তদন্তকারী দল তারা ইসলামাবাদ হাই কোর্ট (আইএইচসি) এর কাছে পিটিআইয়ের প্রধানকে গ্রেপ্তারের আর্জি জানিয়েছে।  

ইসলামাবাদ হাই কোর্টর বাইরে পিটিআইয়ের আইনজীবী বাবর আওয়ান সাংবাদিকদের জানিয়েছেন, লাহোর থেকে পুলিশের একটি দল ‘নতুন মামলায়’ ইমরান খানকে গ্রেপ্তার করার জন্য ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা হয়েছে।

“বর্তমান প্রশাসনের দুই থেকে তিনজন ইমরান খানের মুক্তি নিয়ে উদ্বিগ্ন হয়ে আছেন, তিনি মুক্তি পেলে তাদের চাকরি নিয়ে টানাটানি শুরু হবে,” বলেন আওয়ান; আর এ কারণেই পাঞ্জাব পুলিশকে ইসলামাবাদে ডেকে আনা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে কর্মীদের শান্তিপূর্ণভাবে রাজধানীতে জড়ো হওয়ার পিটিআইয়ের আহ্বান সত্ত্বেও দলটির কর্মীরা ইসলামাবাদের কয়েকটি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জাড়িয়েছে বলে জানিয়েছে জিও টিভি।  

জিও জানিয়েছে, ইমরানকে আইএইচসিতে নিয়ে যাওয়ার পথে তার গাড়িবহরের জন্য রাস্তা ফাঁকা করার সময় নগরীর কয়েকটি জায়গায় পিটিআই কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়।

এর আগে এক জরুরি আদেশে ইসলামাবাদ পুলিশ নগরীতে সব ধরনের সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে।

পিটিআই জানিয়েছে, তাদের নেতার প্রতি সংহতি জানাতে হাজার হাজার ‘শান্তিপূর্ণ পাকিস্তানি’ ইসলামাবাদের শ্রীনগর মহাসড়কে জড়ো হবেন।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, শ্রীনগর মহাসড়কে একটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে, দমকল বাহিনীর গাড়িগুলো আগুন নেভানো চেষ্টা করছে।

সাবেক প্রধানমন্ত্রীকে যারা কারাগারে পাঠিয়েছে দেশজুড়ে সহিংসতার জন্য তারাই দায়ী বলে দাবি করেছেন আওয়ান। ইমরানকে ‘মারার’ জন্য ‘বিশেষ লোকজনকে’ ভাড়া করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।  

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার রাতে পুলিশ গেস্ট হাউজে ইমরানের সঙ্গে ১০ জনকে সাক্ষাতের অনুমতি দেওয়া হয়েছিল।

গ্রেপ্তারের পর ইমরানকে এই পুলিশ লাইনস গেস্ট হাউজেই আটক করে রাখা হয়েছে। 

আরও খবর:

Also Read: ইসলামাবাদ হাই কোর্টে ইমরান

Also Read: হাই কোর্টে শুনানি শেষে সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেবেন ইমরান