ছবিকে স্টিকার বানিয়ে ফেলে ইনস্টাগ্রামের নতুন ফিচার

ব্যবহারকারীর ফোনে সেইভ করা বিভিন্ন ছবিকে স্টিকার বানানোর পাশাপাশি ইনস্টাগ্রামে স্টিকার তৈরির মতো কোনো ছবি থাকলে সেটিও ব্যবহার করা যাবে এতে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2023, 09:29 AM
Updated : 23 Oct 2023, 09:29 AM

ইনস্টাগ্রাম এমন এক নতুন ফিচার পরীক্ষা করছে, যা দিয়ে ব্যবহারকারী নিজের ছবিকে কাস্টম স্টিকারে রূপান্তর করার সুবিধা পাবেন। 

এমনকি কিছু ক্ষেত্রে ছবিকে রিলস বা স্টোরিজ-এও যোগ করার সুযোগ পাবেন ব্যবহারকারী। সম্প্রতি মেটা প্রম্পটভিত্তিক এআইয়ের তৈরি স্টিকার নিয়ে কাজ করে থাকলেও, এই ফিচারটি ব্যবহার করা তুলনামূলক সহজ।

প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটে প্রতিবেদন অনুযায়ী, নতুন এই ফিচার কেবল ছবির মূল বিষয়বস্তু বাছাই করে বাকি ব্যাকগ্রাউন্ড সরিয়ে ফেলে। এর মাধ্যমে একটি ভাসমান স্টিকার তৈরি হয়, যা অন্যান্য কনটেন্টে বসানোর সুবিধা পাবেন ব্যবহারকারী।

ফিচারটি ভিডিও’তে কীভাবে কাজ করবে, নিজস্ব ব্রডকাস্ট চ্যানেলে এর নমুনা দেখিয়েছেন ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসেরি। তিনি আরও যোগ করেন, ব্যবহারকারীর ফোনে সেইভ করা বিভিন্ন ছবিকে স্টিকার বানানোর পাশাপাশি ইনস্টাগ্রামে স্টিকার তৈরির মতো কোনো ছবি থাকলে সেটিও ব্যবহার করা যাবে এতে। এ বিষয়ে মোসেরি বাড়তি কোনো তথ্য না দিলেও ইঙ্গিত মিলেছে, ব্যবহাকারীরা সহজেই নিজেদের ছবিকে স্টিকারে রূপান্তরের সুবিধা পাবেন।

তবে, ফিচারটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। আর সকল ব্যবহারকারীর কাছেও এখনও পৌঁছায়নি এটি। তাই এর চূড়ান্ত পর্যায় দেখতে ব্যবহারকারীদের আরও অপেক্ষা করতে হবে। গত সপ্তাহে নতুন একটি ‘পোলিং’ ফিচার নিয়েও পরীক্ষা শুরু করেছে ইনস্টাগ্রাম, যা দেখা যাবে ব্যবহারকারীর ফিড পোস্টের নীচে থাকা কমেন্ট সেকশনে।