ফিফা ২৩: যোগ হচ্ছে নারী ফুটবল লিগের ১২ দল

যুক্তরাজ্য ও ফ্রান্সের উইমেন্স সুপার লিগ ও ডিভিশন ১ থেকে নেওয়া ২৪টি দলসহ আত্মপ্রকাশ ঘটেছে ফিফা ২৩ গেইমের।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2023, 09:25 AM
Updated : 7 March 2023, 09:25 AM

ফিফা ২৩ গেইমে আত্মপ্রকাশ করতে যাচ্ছে ‘ন্যাশনাল উইমেন’স সকার লিগ (এনডব্লিউএসএল)’।

সোমবার গেইমটির নির্মাতা কোম্পানি ইলেকট্রনিক আর্টস ঘোষণা দিয়েছে, আগামী ১৫ মার্চ থেকে ‘এনডব্লিউএসএল’-এর ১২টি দল ও এইসব দলে খেলা সকল নারী অ্যাথলেটকে পাওয়া যাবে গেইমটিতে।

‘এনডব্লিউএসএল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনে’র সঙ্গে জনপ্রিয় এই গেইম নির্মাতা কোম্পানির সম্প্রতি করা চুক্তি এই পদক্ষেপ বাস্তবায়নের পেছনে কাজ করার কথা প্রতিবেদনে উল্লেখ করেছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট।

প্রতিবেদন অনুযায়ী, এনডব্লিউএসএল-এর ১২টি দল ও এগুলোতে সকল নারী অ্যাথলেট আগামীতেও এই ফ্রাঞ্চাইজের অংশ হিসেবে থাকবেন। এমনকি এ বছর শেষে গেইম রিব্র্যান্ডিং করে ‘ইএ স্পোর্টস এফসি’ নামে যাওয়ার পরও।

ফিফা ১৬’তে প্রথম নারী ফুটবলার যোগ করার পর থেকে গেইম সিরিজটি দীর্ঘ পথ পাড়ি দিয়েছে।

যুক্তরাজ্য ও ফ্রান্সের উইমেন্স সুপার লিগ ও ডিভিশন ১ থেকে নেওয়া ২৪টি দলসহ আত্মপ্রকাশ ঘটে ফিফা ২৩ গেইমের। আর এবারই প্রথম গেইমের প্রচ্ছদে দেখা যায় কোনো নারী খেলোয়াড়কে। তিনি হলেন গেইমের ‘আলটিমেট এডিশন’ সংস্করণে দেখানো চেলসি’র ফুটবলার স্যাম কার।

১৫ মার্চ থেকে গেইমটির ‘কিক অফ’ গেইম মোডে পাওয়া যাবে সকল ১২টি এনডব্লিউএসএল দলকে। এ ছাড়া, গেইমের টুর্নামেন্ট মোড, অনলাইন সিজন ও ফ্রেন্ডলি ম্যাচেও তাদের পাওয়া যাবে।

ইএ বলছে, দুটি এনডব্লিউএসএল দল নিয়ে খেললে গেইমাররা মাঠে হওয়া ম্যাচ সম্প্রচারের মতো অভিজ্ঞতা পাবেন। আলাদাভাবে কোম্পানিটি গেইমের কিক অফ ও টুর্নামেন্ট মোডে ‘ইউয়েফা উইমেন্স চ্যাম্পিয়ন্স লিগ (ইউডব্লিউসিএল)’ খেলার সুবিধাও যোগ করছে। পাশাপাশি, এই অভিজ্ঞতায় পূর্ণতা দিতে ইয়ুভেন্তুস ও রিয়াল মাদ্রিদ’সহ চারটি নতুন ইউরোপীয় ক্লাব যোগ করছে গেইমটির নির্মাতা।

বর্তমানে প্লেস্টেশন ৪, পিএস৫, এক্সবক্স ওয়ান, এক্সবক্স সিরিজ এক্স/এস ও পিসি সংস্করণে মিলছে ফিফা ২৩ গেইমটি।