অক্টোবরে আসবে ‘অ্যাসাসিনস ক্রিড মাইরেজ’

‘অ্যাসাসিনস ক্রিড ভালহালা’র দুই দশক আগে (৮৬১ খ্রিষ্টাব্দে) বাগদাদ শহরের প্রেক্ষাপট নিয়ে তৈরি নতুন গেইমটিতে নর্স দেবতা লোকির পুনর্জন্ম নেওয়া অবতার বাসিম ইবনে’র পোশাক পরে গেইম খেলার সুবিধা পাবেন গেইমাররা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 06:44 AM
Updated : 26 May 2023, 06:44 AM

কোনো গেইমার যদি ‘অ্যাসাসিনস ক্রিড’ ফ্রাঞ্চাইজের পুরোনো দিনগুলোয় ফিরে যেতে চান, তবে সম্ভবত আর বেশিদিন অপেক্ষা করতে হবে না।

সম্প্রতি হয়ে যাওয়া ‘প্লেস্টেশন শোকেস’ আয়োজন থেকে জানা গেল, ফরাসি গেইম নির্মাতা ‘ইউবিসফটের’ তৈরি জনপ্রিয় এই গেইম ফ্রাঞ্চাইজের পরবর্তী গেইম ‘অ্যাসাসিনস ক্রিড মাইরেজ’ বাজারে আসবে ১২ অক্টোবর।

‘অ্যাসাসিনস ক্রিড ভালহালা’র প্রেক্ষাপটের দুই দশক আগে (৮৬১ খ্রিষ্টাব্দে) বাগদাদ শহরের বাস্তবতা নিয়ে তৈরি নতুন গেইমটিতে নর্স দেবতা লোকির পুনর্জন্ম নেওয়া অবতার বাসিম ইবনে’র পোশাক পড়ে গেইম খেলার সুবিধা পাবেন গেইমাররা। পূর্ববর্তী সংস্করণের চেয়ে নতুন গেইমে বিভিন্ন ‘গোপন বলবিদ্যা’ ও ‘পার্কর গেইমের মতো চলাফেরার’ মতো সুবিধাগুলোয় তুলনামূলক বেশি মনযোগ থাকবে।

এখন পর্যন্ত গেইমের ট্রেইলারে ইঙ্গিত মিলেছে, নতুন এই গেইম অনেকটা অ্যাসাসিনস ক্রিড ফ্রাঞ্চাইজের পুরোনো গেইমগুলোর মতো দেখালেও এতে ভালহালার বিভিন্ন উদ্ভাবন একেবারে ছেঁটে ফেলা হয়নি।

এর উদাহরণ হিসেবে ধরা যায়, আগের সংস্করণে থাকা পাখি সঙ্গীদের মতোই বাসিমের পোষা ঈগল বিভিন্ন হুমকি ও শিকার খুঁজে বের করতে পারে।

প্লেস্টেশন শোকেস আয়োজনে সাধারণত ‘পিএস৪’ ও ‘পিএস৫’ কনসোলে প্রকাশিতব্য বিভিন্ন গেইসের কথা বলা হলেও এই বছরের শেষ নাগাদ ‘মাইরেজ’ গেইমটি উন্মোচনের পর ‘এক্সবক্স ওয়ান’, ‘এক্সবক্স সিরিজ এক্স/এস’, ‘অ্যামাজন লুনা’ ও পিসি সংস্করণেও আসবে এটি।