কালো ‘এক্সবক্স সিরিজ এস’ কনসোলের ঘোষণা মাইক্রোসফটের

মাইক্রোসফটের এই কালো কনসোলের দাম ৩৪৯ ডলার ধরার মানে দাঁড়ায়, অতিরিক্ত ৫০ ডলার খরচ করলেই বাড়তি ৫১২ জিবি স্টোরেজের সুবিধা পাবেন ব্যবহারকারী।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2023, 11:46 AM
Updated : 13 June 2023, 11:46 AM

‘এক্সবক্স সিরিজ এস’-এর নতুন কালো সংস্করণ আনার ঘোষণা দিয়েছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট।

‘এক্সবক্স গেইমস শোকেস’ আয়োজনে কোম্পানি আসন্ন এই কনসোলে আছে এক টেরাবাইটের বিল্ট ইন স্টোরেজ।

বর্ধিত স্টোরেজ ও কালো রং ছাড়া মূল এক্সবক্স সিরিজ এস থেকে নতুন ডিভাইসে তেমন কোন বদল আসেনি।

৩৪৯ ডলারের এই এক টেরাবাইট স্টোরেজওয়ালা কালো কনসোল বাজারে আসবে পয়লা সেপ্টেম্বর। তবে, এরইমধ্যে এর প্রি অর্ডার শুরু হয়ে গেছে।

আসন্ন কনসোলটির ঘোষণা দিয়েছেন এক্সবক্স প্রধান ফিল স্পেন্সার। এর পাশাপাশি, চাহিদা পূরণের লক্ষ্যে 'এক্সবক্স সিরিজ এক্স'-এর শিপমেন্ট বাড়ানোর বিষয়টিও উল্লেখ করেন তিনি।

এক্সবক্স সিরিজ এস কনসোলের মূল ৫১২ জিবি সংস্করণের প্রাথমিক দাম ছিল ২৯৯ ডলার। তাই এই বর্ধিত এক টেরাবাইট সংস্করণকে ইতিবাচকই বলা যায়।

স্টোরেজ ডিভাইস কোম্পানি ‘ওয়েস্টার্ন ডিজিটাল’-এর ৫১২জিবি ও এক টেরাবাইট সংস্করণের ‘এক্সবক্স স্টোরেজ এক্সটেনশন’ কার্ড ঘোষণার পরপরই এই ঘোষণা এলো। আর এগুলোকে সিরিজ এস কনসোল মালিকদের জন্য ‘গুরুত্বপূর্ণ পণ্য’ বলে আখ্যা দিয়েছে এনগ্যাজেট। ওয়েস্টার্ন ডিজিটালের ৫১২জিবি স্টোরেজ থাকা কার্ডের দাম শুরু ৮০ ডলার থেকে।

মাইক্রোসফটের এই কালো কনসোলের দাম ৩৪৯ ডলার ধরার মানে দাঁড়ায়, অতিরিক্ত ৫০ ডলার খরচ করলেই বাড়তি ৫১২ জিবি স্টোরেজের সুবিধা পাবেন ব্যবহারকারী।

মাইক্রোসফট বলছে, কনসোলের নতুন এই সংস্করণ বাজারে পাওয়া যাবে পয়লা সেপ্টেম্বর থেকে। সে সময় জনপ্রিয় আরপিজি গেইম স্টারফিল্ড ও রেসিং গেইম ‘ফোরজা মোটরস্পোর্ট’ও প্রকাশ পাবে বলে প্রতিবেদনে লিখেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।