২০২৩ সালে ‘স্ট্রেঞ্জার থিংস’ ভিআর গেইম নেটফ্লিক্সে

“বিভিন্ন অজানা বাস্তবতার অন্বেষণকারী হয়ে উঠুন, আপনার মৌচাকের মতো মন নিয়ে নিয়ন্ত্রণ করুন শূন্যতাকে।” -- লেখা আছে ভিডিও’র বর্ণনায়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2022, 03:55 PM
Updated : 7 Nov 2022, 03:55 PM

২০২৩ সালের শীতে বিভিন্ন শীর্ষস্থানীয় ভিআর প্ল্যাটফর্মে জনপ্রিয় টিভি সিরিজ ‘স্ট্রেঞ্জার থিংস’-এর ভিআর গেইম প্রকাশের কথা নিশ্চিত করেছে স্ট্রিমিং সেবা নেটফ্লিক্স ও গেইমটির নির্মাতা ‘টেন্ডার ক্লস’।

সোমবার ৬ নভেম্বর, কোম্পানি দুটোর পক্ষ থেকে এই ঘোষণা এলো। দিনটি পরিচিত ‘স্ট্রেঞ্জার থিংস ডে’ হিসেবে।

কোম্পানির প্রেস রিলিজ অনুযায়ী, ‘ইলাভেন ও হকিন্সের ওপর প্রতিশোধ নেওয়ার" লক্ষ্যে তৈরি গেইমটি, গেইমারকে সিরিজের চতুর্থ সিজনের ভয়ঙ্কর ভিলেন ‘ভেকনা’ হিসেবে খেলতে দেবে।

“বিভিন্ন অজানা বাস্তবতার অন্বেষণকারী হয়ে উঠুন, আপনার মৌচাকের মতো মন নিয়ে নিয়ন্ত্রণ করুন শূন্যতাকে।”-- লেখা আছে ভিডিও’র বর্ণনায়।

“ইলেভেন ও হকিন্সের ওপর প্রতিশোধ নেওয়ার অভিযানে অন্যের মনের দখল নিন আর দুঃস্বপ্নের ভেলকি দেখান।”

“স্ট্রেঞ্জার থিংস’ ভিআর একটি মনস্তাত্ত্বিক হরর/অ্যাকশন গেইম, যা বানিয়েছে টেন্ডার ক্লস। আর ২০২৩ সালের শীতকালে বিভিন্ন শীর্ষস্থানীয় ভিআর প্ল্যাটফর্মে আসছে এটি।”

গেইমটির নির্মাতা টেন্ডার ক্লসের ‘অ্যাবাউট পেইজ’ অনুযায়ী, এর আগে তারা মোবাইলের জন্য বিশেষ অগমেন্টেড রিয়ালিটি পোষ্য ‘টেন্ডার’, ইমার্সিভ থিয়েট্রিকাল অ্যাডভেঞ্চার ‘দ্য আন্ডার প্রেসেন্টস’ ও ‘টেম্পটেস্ট’সহ ‘ভার্চুয়াল রিয়ালিটি’ গেইমের প্রথম ও দ্বিতীয় সংস্করণ তৈরি করেছে।

এর আগে এই ফ্ল্যাগশিপ সিরিজ অবলম্বনে একাধিক গেইম প্রকাশ করেছে নেটফ্লিক্স। এর মধ্যে আছে ‘স্ট্রেঞ্জার থিংস: দ্য ভিআর এক্সপিরিয়েন্স’ এবং মোবাইল ও কনসোল গেইম ‘স্ট্রেঞ্জার থিংস ৩: দ্য গেইম’।