টিকটকের মতো ভার্টিকাল ভিডিও’র ফিড পরীক্ষা করছে লিংকডইন

এখনও ফিচারটির প্রকাশ্য ঘোষণা না এলেও সাম্প্রতিক দিনগুলোয় বিষয়টি চিহ্নিত করেছেন ব্যবহারকারীরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 12:00 PM
Updated : 31 March 2024, 12:00 PM

টিকটকের মতো ভার্টিকাল ভিডিও’র নতুন একটি ফিড পরীক্ষা করে দেখছে লিংকডইন। ভার্টিকাল বলে এই ভিডিওগুলো স্মার্টফোনের গোটা পর্দাজুড়ে দেখা যায়।

এখনও ফিচারটির প্রকাশ্য ঘোষণা না এলেও সাম্প্রতিক দিনগুলোয় বিষয়টি চিহ্নিত করেছেন ব্যবহারকারীরা। আর প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চকেও এ পরীক্ষার কথা নিশ্চিত করেছে কোম্পানিটি।

ইনস্টাগ্রামের কর্মী জেনি ইশিংড্রেলোর শেয়ার করা স্ক্রিনশট ও লিংকডইনে ‘ইনফ্লুয়েন্সার মার্কেটিং এক্সিকিউটিভ’ অস্টিন নালের পোস্ট করা এক ভিডিও অনুসারে, লিংকডইন অ্যাপের আলাদা এক ‘ভিডিও’ ট্যাবে দেখা যাবে নতুন এই ফিড, যেখানে খাড়াভাবে স্ক্রল করার মাধ্যমে বিভিন্ন ক্লিপ দেখার সুযোগ পাবেন ব্যবহারকারীরা, অনেকটা টিকটক বা ইনস্টাগ্রাম রিলস-এর মতোই।

লিংকডইনের নিজস্ব অ্যাপে কোনও ‘ট্রেন্ডি’ ফিচার যোগ করার প্রথম ঘটনা নয় এটি। এর আগেও বিভিন্ন হারিয়ে যাওয়া পোস্টের জন্য ‘স্টোরিজ’ ফিচার নিয়ে পরীক্ষা করতে দেখা গেছে কোম্পানিটিকে। তবে, ফিচারটির স্থায়ীত্ব ছিল এক বছরেরও কম। তবে পেশাজীবিদের জন্য তৈরি নেটওয়ার্কটি সে সময় ইঙ্গিত দিয়েছিল, ভিডিও নিয়ে তাদের নিরীক্ষা তখনই শেষ হয়ে যায়নি।

কোম্পানিটি বলেছিল, তারা ‘স্টোরিজ’ ফরম্যাটকে নতুন করে ঢেলে সাজিয়ে নতুন এক ভিডিও দেখানোর অভিজ্ঞতা আনবে লিংকডইনে।

লিংকডইনের প্রত্যাশা, নতুন এ ফিডের মাধ্যমে সাইটের পেশাজীবি নির্মাতা ও ভাবুকদের কনটেন্ট র‍্যাংকিংয়ের আওতায় আনা যাবে, যারা এরইমধ্যে নিজস্ব ফিডে ভিডিও পোস্ট করছেন।

তবে, সাইটের ব্যবহারকারীরা কর্মক্ষেত্র-সংশ্লিষ্ট কনটেন্টে এমন আলাদা ভিডিও ফিড ব্যবহারের বিষয়ে আগ্রহী কি না, তা এখনও পরিষ্কার নয়।