ছয় মাসে ওয়ালটনের নিট মুনাফা ৩৪০ কোটি টাকা

আগের বছরের একই সময়ের তুলনায় নিট মুনাফা ২৩ গুণের বেশি বেড়েছে।

নিজস্ব প্রতিবেদক
Published : 23 Jan 2024, 03:13 PM
Updated : 23 Jan 2024, 03:13 PM

চলতি অর্থবছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসে ওয়ালটন ৩৪০ দশমিক ৩৫ কোটি টাকা নিট মুনাফা করেছে।

কোম্পানির পর্ষদে বছরের প্রথমার্ধের অনিরীক্ষিত আর্থিক বিবরণী পর্যালোচনা ও অনুমোদনের পর ২০২২ সালের একই সময়ের তুলনায় নিট মুনাফা ২৩ গুণের বেশি বাড়ার তথ্য দিয়েছে ওয়ালটন।

সংবাদ বিজ্ঞপ্তিতে কোম্পানিটি বলেছে, এ সময়ে কোম্পানিটির মুনাফা বৃদ্ধিসহ আর্থিক প্রায় সব সূচকেই ব্যাপক প্রবৃদ্ধি হয়েছে। গত সোমবার কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় আলোচ্য সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে অর্থাৎ প্রথম ছয় মাসে কোম্পানিটির নিট মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে ৩৪০ দশমিক ৩৫ কোটি টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে প্রতিষ্ঠানটির নিট মুনাফা হয়েছিল ১৪ দশমিক ৩৬ কোটি টাকা। এ হিসাবে চলতি বছরের প্রথমার্ধে ইপিএস হয়েছে ১১ দশমিক ২৪ টাকা যা আগের বছর একই সময় ছিল শূন্য দশমিক ৪৭ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের অর্ধবার্ষিক সময় শেষে কোম্পানির আর্থিক ব্যয়ের পরিমাণ ও শতকরা হার আগের বছরের একই সময়ের তুলনায় কমেছে। প্রথম ছয় মাসে বিক্রির বিপরীতে আর্থিক ব্যয়ের শতকরা হার দাঁড়িয়েছে ৭ দশমিক ৫১ শতাংশ, যা আগের বছরের একই সময়ে ছিল ১৮ দশমিক ১৫ শতাংশ।

ওয়ালটন জানিয়েছে, ছয় মাস (জুলাই-ডিসেম্বর) শেষে কোম্পানির মোট ব্যয় হয়েছে ১৭৭ দশমিক ৯৩ কোটি টাকা, যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ৪৬৯ দশমিক ৩৩ কোটি টাকা।