‘শিরোপার তীব্র আকাঙ্ক্ষায় দেরিতে হলেও গোল পাচ্ছে আর্সেনাল’

আর যাই হোক, ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলার কাছে বিষয়টি এরকমই মনে হচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2023, 09:56 AM
Updated : 13 March 2023, 09:56 AM

চলতি লিগে আর্সেনালের খেলায় শিরোপা জয়ের ক্ষুধা ফুটে উঠছে প্রবলভাবে। কোনো ম্যাচে শুরুর দিকে নিজেদের মেলে ধরতে না পারলেও মরিয়া চেষ্টায় শেষ দিকে কাঙ্ক্ষিত ফল তুলে নিয়েই মাঠ ছাড়ছে দলটি। ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলার মনে হচ্ছে, দীর্ঘদিনের সাফল্য খরা আর্সেনালকে দেরিতে হলেও গোল পেতে করছে উজ্জীবিত। 

তাদের সবশেষ লিগ ম্যাচে অবশ্য বিষয়টি সেরকম হয়নি। রোববার ফুলহ্যামের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে সবগুলো গোলই তারা করে প্রথমার্ধে। কিন্তু এবারের লিগে দেরিতে গোল করে দলটির জয় পাওয়ার ঘটনা আছে একাধিক। 

এর আগের ম্যাচেই যেমন বোর্নমাউথের বিপক্ষে আর্সেনাল জিতে রেইস নেলসনের দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের গোলে। তারও আগে গত মাসে পিছিয়ে থেকে অ্যাস্টন ভিলাকে ৪-২ গোলে মিকেল আর্তেতার দল হারায় শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে। 

গুয়ার্দিওলার তাই মনে হচ্ছে, লম্বা সময় ধরে চলা শিরোপা খরা তাতিয়ে রেখেছে আর্সেনালকে। ২০০৩-০৪ মৌসুমে সবশেষ লিগ জেতা দলটি ঘুরে দাঁড়ানোর অনুপ্রেরণাও পাচ্ছে সেখান থেকে। 

“অনেক, অনেক বছর তারা ইংলিশ প্রিমিয়ার লিগ জেতেনি। সেটাই তাদেরকে ৯৩, ৯৬, ৯৮তম মিনিটের গোলে জেতার জন্য অনুপ্রাণিত করছে। তাদের মধ্যে এই আকাঙ্ক্ষাটা কাজ করছে, যা আমাদের মধ্যে নেই। কেননা আমরা ব্যাক-টু-ব্যাক দুইবার লিগ জিতেছি।” 

শিরোপা বুভুক্ষ আর্সেনাল ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে আছে শীর্ষে। ৬১ পয়েন্ট নিয়ে তাদের পেছনে ছুটছে সিটি। আর্সেনালকে লিগের ‘ফেভারিট’ মানলেও শেষ পর্যন্ত লড়ে যাওয়ার প্রত্যয় গুয়ার্দিওলার কণ্ঠে। 

“এখনও আর্সেনাল ফেভারিট; কেননা, লিগ টেবিলে তারা সবার ওপরে আছে। দুর্দান্তভাবে প্রথম লেগ পার করেছে তারা। কিছু পয়েন্ট খুইছে বটে, কিন্তু এখন তারা ঘুরে দাঁড়িয়েছে।” 

“জানি না, মৌসুম শেষে কী হবে। আর্সেনাল জানে যে, আমরাও ওই জায়গায় থাকতে চাই (শীর্ষে যেতে চাই) এবং এর জন্য লড়াই চালিয়ে যাব আমরা। সেটা হলে দারুণ হবে।”