‘সব টিকেট শেষ’, ইউরো ফাইনালের আগে কেইনদের স্ট্যানওয়ে

ফাইনালের টিকেট চেয়ে ইংল্যান্ড নারী দলের এই মিডফিল্ডারের কাছে অনুরোধ করেছেন পুরুষ দলের অনেক ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2022, 03:33 PM
Updated : 30 July 2022, 03:33 PM

ফুটবলে ইংল্যান্ডের একটি মেজর শিরোপার জন্য হাহাকার অর্ধ শতাব্দীর বেশি সময়ের। দীর্ঘ খরা কাটানোর আরও একটি সুযোগ এখন দেশটির সামনে। ২০২২ উইমেন’স ইউরোর শিরোপা থেকে আর এক ধাপ দূরে তারা। জার্মানির বিপক্ষে ফাইনাল ঘিরে ইংলিশ সমর্থকদের মাঝে উত্তেজনার পারদ তাই তুঙ্গে। মিডফিল্ডার জর্জিয়া স্ট্যানওয়ে যেমন বললেন, ইংল্যান্ড পুরুষ ফুটবল দলের অনেক সদস্য ফাইনালের টিকিট পেতে যোগাযোগ করেছেন তার সঙ্গে।

কিন্তু হতাশ হতে হচ্ছে টিকেট প্রত্যাশীদের। সব টিকেট যে আগেই বিক্রি হয়ে গেছে!

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার রাত ১০টায় শিরোপা লড়াইয়ে নামবে ইংল্যান্ড ও জার্মানি।

১৯৬৬ বিশ্বকাপ জয়ের পর ইংল্যান্ডের পুরুষ কিংবা নারী দল আর কোনো মেজর শিরোপা জিততে পারেনি। গত বছর ওয়েম্বলিতেই ছেলেদের ইউরোর ফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হেরে যায় গ্যারেথ সাউথগেটের দল।

গত মে মাসে ম্যানচেস্টার সিটি থেকে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়া স্ট্যানওয়ে জানালেন, তাদের ফাইনাল গ্যালারিতে বসে দেখতে পুরুষ ফুটবলারদের আগ্রহের কথা।

“ইংল্যান্ড পুরুষ দলের অনেকে যোগাযোগ করেছে, আমাদের জন্য শুভকামনা জানিয়েছে এবং জিজ্ঞেস করছে, টিকেট পাওয়া যাবে কি-না।”

“দুঃখিত বন্ধুরা, সব টিকেট বিক্রি হয়ে গেছে!”

পুরুষ দল গত বছর ফাইনালে হারলেও এবার শিরোপা উঁচিয়ে ধরতে চান ২৩ বছর বয়সী স্ট্যানওয়ে। তারা সবাই প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করছে বলেও জানান তিনি।

“তারা (পুরুষ দলের খেলোয়াড়রা) আমাদের সঙ্গে আছে, যতটা পারে আমাদেরকে তারা সব তথ্য দিচ্ছে। গত বছর তারা এই পর্যায়ে পৌঁছেছিল, আমরা শুধু নিশ্চিত করার চেষ্টা করছি, যেন আমরা আরেক ধাপ ভালো করতে পারি।”

দুই দলই অপরাজিত থেকে ফাইনালে উঠেছে। অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলের জয়ে আসর শুরুর পর নরওয়েকে ৮-০ ও নর্দান আয়ারল্যান্ডকে ৫-০ গোলে উড়িয়ে দেয় ইংল্যান্ড। কোয়ার্টার-ফাইনালে স্পেনের বিপক্ষে ২-১ গোলে জয়ের পর সেমি-ফাইনালকে তারা সুইডেনকে হারায় ৪-০ ব্যবধানে।

সুইডেনের বিপক্ষে ম্যাচটি ৯৩ লাখ মানুষ টেলিভিশনে দেখেছে, যা এখন পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ। রোববারের ফাইনালে ওয়েম্বলির ধারণক্ষমতার ৮৭ হাজার ২০০ টিকেট বিক্রি হয়ে গেছে৷

ইউরোর ইতিহাসে পুরুষ বা নারীদের সবচেয়ে বেশি দর্শক উপস্থিতির ম্যাচ হতে যাচ্ছে এটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক