দলের কাছে আরও চান বেলজিয়াম কোচ

নিজেদের খেলায় উন্নতির সুযোগ দেখছেন ডোমেনিকো তেদেস্কো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 10:52 AM
Updated : 25 March 2023, 10:52 AM

বেলজিয়ামের কোচ হিসেবে শুরুটা দারুণ হয়েছে ডোমেনিকো তেদেস্কো। ইউরোর বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে তার দল উড়িয়ে দিয়েছে সুইডেনকে। এতে সন্তুষ্ট হলেও দলের কাছে আরও চান বেলজিয়াম কোচ। তার উপলব্ধি, আরও ভালো খেলতে পারবেন কেভিন ডে ব্রুইনে, রোমেলু লুকাকুরা। 

বাছাইয়ের ‘এফ’ গ্রুপের ম্যাচে গত শুক্রবার সুইডেনকে ৩-০ গোলে হারায় বেলজিয়াম। হ্যাটট্রিক করেন ইন্টার মিলান স্ট্রাইকার লুকাকু। 

গত বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় বেলজিয়াম। এরপর রবের্তো মার্তিনেসের জায়গায় কোচ হয়ে আসেন ৩৭ বছর বয়সী তেদেস্কো। ডাগ আউটে নিজের প্রথম ম্যাচে পেলেন দারুণ জয়। 

দল ভালো খেললেও বেশ কিছু জায়গায় উন্নতির সুযোগ দেখছেন তেদেস্কো। ম্যাচের পর সংবাদ সম্মেলনে সাবেক লাইপজিগ কোচ বলেছেন, দলের কাছে আরও দাপুটে পারফরম্যান্সের প্রত্যাশা তার। 

“আমি দল নিয়ে সন্তুষ্ট, কারণ কোনো জয়ই সহজ নয়। কিন্তু আমরা এখানে স্নায়ুচাপে থেকে শুরু করেছি এবং এমন পরিস্থিতিতে কিছু বলও হারিয়েছি, যা হওয়া উচিত ছিল না।” 

“২-০তে এগিয়ে যাওয়ার পর আমাদের পারফরম্যান্স আগের মতো ভালো ছিল না। এটা আমি চাই না, তবে এটা একটি প্রক্রিয়া। আমরা আরও ভালো ফুটবল খেলতে পারি এবং আমাদের উন্নতি করতে হবে, তবে সব মিলিয়ে আমি সন্তুষ্ট।” 

আন্তর্জাতিক বিরতিতে বেলজিয়ামের পরবর্তী ম্যাচ আগামী মঙ্গলবার, জার্মানির বিপক্ষে।