স্পেন ফুটবল প্রধানের কড়া সমালোচনায় তেবাস

লা লিগা প্রধানকে সুপার লিগের সেরা অ্যাম্বাসেডর উল্লেখ করে তোপের মুখে পড়েছেন লুইস রুবিয়ালেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2023, 12:28 PM
Updated : 15 Feb 2023, 12:28 PM

সুপার লিগের বিরুদ্ধে শুরু থেকেই ভীষণ সোচ্চার হাভিয়ের তেবাস। তবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) সভাপতি লুইস রুবিয়ালেস মনে করেন, বিচ্ছিন্ন এই লিগের সেরা অ্যাম্বাসেডর লা লিগা প্রধানই। এর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তেবাস। তার বিশ্বাস, বাস্তবতা সম্পর্কে কোনো ধারণা না থাকায় এমনটা বলেছেন রুবিয়ালেস।

২০২১ সালের এপ্রিলে ইউরোপিয়ান সুপার লিগের ঘোষণা দিয়েছিল লা লিগার দল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদসহ ইউরোপের ১২টি ক্লাব। তবে ভক্ত-সমর্থক থেকে শুরু করে ফুটবল সংস্থাগুলোর প্রবল চাপ এবং সাবেক-বর্তমান ফুটবলারদের তীব্র সমালোচনার মুখে ৪৮ ঘণ্টার মধ্যে ভেস্তে যায় তাদের সব পরিকল্পনা।

একে একে ইংলিশ, ইতালিয়ান ও স্প্যানিশ ৯টি দল সরে দাঁড়ালেও এখনও সুপার লিগ বাস্তবায়নের চেষ্টা চালিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুস। মূলত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তাবিত টুর্নামেন্টটি আয়োজন করার প্রয়াস।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি ফরম্যাট বদলে সুপার লিগের নতুন প্রস্তাবের বিষয়টি তুলে ধরা হয়। এই লিগ তৈরিতে পৃষ্ঠপোষকতা ও সহায়তা করার জন্য গঠিত সংস্থা এ-টোয়েন্টিটু স্পোর্টস ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী বেরন্ড রাইচার্ট গত বৃহস্পতিবার জানান, ৮০টি ক্লাব নিয়ে টুর্নামেন্টেটি আয়োজনের পরিকল্পনা করছেন তারা।

সম্প্রতি রুবিয়ালেস সংবাদ সংস্থা ইউরোপা প্রেসের সঙ্গে আলাপচারিতায় তেবাসকে ‘ইউরোপীয় সুপার লিগের সেরা দূত’ বলে ‘খোঁচা’ দেন। এর প্রতিক্রিয়ায় টুইটারে পোস্ট দিয়ে গত মঙ্গলবার রুবিয়ালেসকে একহাত নিয়েছেন তেবাসও।

“আরএফইএফ-এর সভাপতি অন্য জগতে থাকেন এবং অর্থনৈতিক তথ্য, টেলিভিশন এবং এই ধরনের বিষয়ে তার অজ্ঞতা দেখিয়েছেন। তবে তিনি (রুবিয়ালেস) তার বিবৃতিতে যা বলেছেন উয়েফাতে তারা এতে একমত নয়।”

এরপর পাল্টা প্রতিক্রিয়া জানিয়ে টুইট করে নিজেদের অবস্থান তুলে ধরে আরএফইএফ।

“আমরা সম্মান ও ধারণা নিয়েই প্রস্তাব উপস্থাপন করি। লিগ সভাপতি যতই এগুলো পুনরাবৃত্তি করুক না কেন, তা সত্য নয় এবং আমরা মিথ্যার নিন্দা জানাই। স্প্যানিশ ফুটবলকে আরও ভালো করার জন্য আমরা প্রস্তুত আছি।”