স্বরূপে ফিরেছে ভিনিসিউস, মনে করেন আনচেলত্তি

ব্রাগার বিপক্ষে রেয়াল মাদ্রিদের স্বস্তির জয়ে ম্যাচে সেরা হয়েছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2023, 10:24 AM
Updated : 25 Oct 2023, 10:24 AM

ব্রাগার বিপক্ষে অফসাইডের খাড়ায় পড়ে ভিনিসিউস জুনিয়র পাননি গোলের দেখা। তবে রদ্রিগো ও জুড বেলিংহ্যামের গোলের নেপথ্যের সুর বেঁধে দিয়েছেন তিনি। রেয়াল মাদ্রিদের জয়ের ম্যাচটিতে হয়েছেন সেরা খেলোয়াড়ও। তার দারুণ এই পারফরম্যান্স দেখেই রেয়াল কোচ কার্লো আনচেলত্তির মনে হচ্ছে, চোট কাটিয়ে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এখন স্বরূপে ফিরেছেন।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে মঙ্গলবার রাতে ব্রাগাকে ২-১ গোলে হারায় রেয়াল। স্কোরলাইন আরও বড় হতে পারত, যদি ৮২তম মিনিটে ভিনিসিউস জালে বল জড়ানোর আগে সামান্যর জন্য অফসাইডের ফাঁদে না পড়তেন।

গত অগাস্টে থাবা বসিয়েছিল হ্যামস্ট্রিংয়ের চোট। ওই চোটেই এক মাস মাঠের বাইরে ছিলেন ভিনিসিউস। অবশেষে ব্রাগার বিপক্ষে ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের চেনা গতি ও স্কিল চোখে পড়ল। আনচেলত্তি মনে করছেন, ব্রাগা ম্যাচে পার্থক্য দিয়েছে ভিনিসিউসই।

“সে তার সেরা ছন্দে ফিরেছে। সে গোল পেয়েছিল…তবে সামান্য ব্যবধানে (অফসাইডের কারণে) তা বাতিল হয়ে যায়। রদ্রিগো ও বেলিংহ্যামের গোলে অ্যাসিস্ট করেছে। সে ফিরেছে এবং ফর্মে ফিরেছে। সে আজ পার্থক্য গড়ে দিয়েছে।”

“বল পায়ে থাকা এবং না থাকা- দুই সময়েই তারা দুজন (বেলিংহ্যাম ও ভিনিসিউস) একসাথে দারুণ কাজ করেছে। আমাদের এ দিকটায় আরও উন্নতি করতে হবে, কিন্তু তারা দুজনে দুর্দান্ত কাজ করেছে।”

চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন রেয়াল বর্তমানে লা লিগার টেবিলেও আছে শীর্ষে। ১০ ম্যাচে ২৫ পয়েন্ট তাদের। আগামী শনিবার ক্লাসিকোয় তাদের প্রতিপক্ষ তৃতীয় স্থানে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। রেয়ালের সঙ্গে অবশ্য বার্সেলোনার পয়েন্ট ব্যবধান বেশি নয়, মাত্র ১।

ব্রাগা ম্যাচের জয়ের রেশ ক্লাসিকোয় টেনে নিতে চান আনচেলত্তি। রেয়ালের সামনে যে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবার সুযোগ নেই, মনে করিয়ে দিলেন সেটাও।

“এই ম্যাচের (ব্রাগা ম্যাচ) পর আমরা জানি, আমাদের ঠিক কী করতে হবে-আমরা যেটা করতে পারি, তা হচ্ছে, জয়ের চেষ্টা করতে পারি।”

“ক্লাসিকোর জন্য প্রস্তুতির সময় হাতে আছে আমাদের। রোমাঞ্চে ঠাসা অবিশ্বাস্য গুরুত্বপূর্ণ এই ম্যাচের দিকে তাকিয়ে আছি আমরা।”