ডার্বি হেরে ‘ওল্ড ট্র্যাফোর্ড ফ্যাক্টরকে’ দুষলেন গুয়ার্দিওলা

ম্যাচটি অন্য মাঠে হলে প্রতিপক্ষের প্রথম গোলটি হতো না বলে মনে করেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 05:31 PM
Updated : 14 Jan 2023, 05:31 PM

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে একটা সময়ে জয়ের পথেই ছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু চার মিনিটে দুই গোল হজম করে হেরে গেছে তারা। তবে প্রতিপক্ষের প্রথম গোলে রেফারি ও ভিএআরের সিদ্ধান্ত নিয়ে সন্তুষ্ট নন পেপ গুয়ার্দিওলা। ম্যাচটি অন্য মাঠে হলে গোলটা হতো না বলেই মনে করেন সিটির কোচ।

প্রিমিয়ার লিগের জমজমাট ম্যাচে শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে সিটিকে ২-১ গোলে হারায় ইউনাইটেড। তাদের গোল দুটি করেন ব্রুনো ফের্নান্দেস ও মার্কাস র‍্যাশফোর্ড। সিটির হয়ে জালের দেখা পান জ্যাক গ্রিলিশ।

গোলশূন্য প্রথমার্ধের পর ফিল ফোডেনের বদলি নামা গ্রিলিশ ৬০তম মিনিটে সিটিকে এগিয়ে দেন।

এরপর ৭৮তম মিনিটে নাটকীয় এক গোলে সমতা টানে ইউনাইটেড। মাঝমাঠ থেকে কাসেমিরো পাস দেন পরিষ্কার অফসাইডে থাকা র‍্যাশফোর্ডের উদ্দেশ্যে। তবে স্পর্শ না করে বলের পেছনে এগিয়ে ইংলিশ ফরোয়ার্ড চলে যান ডি–বক্সের মুখে, এরপরই ছুটে গিয়ে জোরাল শটে বল জালে পাঠান ফের্নান্দেস।

লাইন্সম্যান শুরুতে অফসাইডের পতাকা তুলেছিলেন। কিন্তু ভিএআরে পাল্টে যায় সিদ্ধান্ত। এর চার মিনিট পর ওল্ড ট্র্যাফোর্ডকে উল্লাসে ভাসিয়ে ম্যাচ জেতানো গোল করেন র‍্যাশফোর্ড।

ম্যাচের পর ফের্নান্দেসের গোলটি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান গুয়ার্দিওলা। বিবিসির ‘ম্যাচ অব দা ডে’ শো-তে বলেন, ভেন্যু ভিন্ন হলে ফের্নান্দেসের গোলটি হয়তো বাতিল হতো।

“মার্কাস র‍্যাশফোর্ড অফসাইডে ছিল, ব্রুনো ফের্নান্দেস নয়। র‍্যাশফোর্ড আমাদের গোলরক্ষক ও মূল ডিফেন্ডারদের বিভ্রান্ত করেছিল। ঘটনাটা ঠিক এমনই। এই ধরনের স্টেডিয়ামে রেফারিদের জন্য কাজটা কঠিন।”

এই জয়ে ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে এরিক টেন হাগের দল। ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিটি।

এক ম্যাচ কম খেলে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক