লিভারপুল ভক্তদের প্যারিসের ফাইনালের টিকেটের অর্থ ফেরত দেবে উয়েফা

চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ আসরের ফাইনালে নির্দিষ্ট ক্যাটাগরির টিকেটধারীরা পাবেন এই ক্ষতিপূরণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2023, 12:39 PM
Updated : 7 March 2023, 12:39 PM

গত চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগের বিশৃঙ্খলার জন্য লিভারপুলের অনেক সমর্থক স্টেডিয়ামে প্রবেশ করতে পারেননি। এজন্য আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে উয়েফা। ইংলিশ ক্লাবটির ভক্তদের টিকেটের অর্থ ফেরত দেওয়ার ঘোষণা দিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।

উয়েফা মঙ্গলবার বিষয়টি জানিয়েছে।

গত ২৮ মে স্তাদ দে ফ্রান্সে ফাইনালে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। ম্যাচ শুরুর আগে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের সময় বেঁধে যায় গন্ডগোল।

সমর্থকদের অনেকে সময়মতো মাঠে প্রবেশ করতে পারেননি। অনেকটা দাঙ্গার মতো বেঁধে যায় সেখানে। প্যারিসের পুলিশকে দেখা যায় কাঁদানে গ্যাস ছুড়তে, আক্রান্তদের মধ্যে ছিলেন নারী ও শিশুরাও।

ফাইনাল শুরু হয়েছিল ৩৬ মিনিট দেরিতে। ওই ঘটনার জন্য প্রাথমিকভাবে লিভারপুলের সমর্থকদের কাঠগড়ায় তুলেছিল উয়েফা ও ফরাসি কর্তৃপক্ষ। তবে গত ফেব্রুয়ারিতে একটি স্বাধীন প্যানেল দীর্ঘ তদন্তের পর ঘটনাটির জন্য উয়েফার অব্যবস্থাপনাকে দায়ী করে।

উয়েফে জানিয়েছে, স্টেডিয়ামের এ, বি, সি, এক্স, ওয়াই ও জেড ক্যাটাগরির গেট, যেখানে 'সবচেয়ে কঠিন পরিস্থিতির অবতারণা হয়েছিল" সেখানকার টিকেটধারী সব ভক্তদের অর্থ ফেরত দেওয়া হবে। লিভারপুল সমর্থকদের জন্য ফাইনালে ১৯ হাজার ৬১৮টি টিকেট বরাদ্দ ছিল।

ফাইনালের টিকেটের মূল্য ছিল ৭৪ ডলার থেকে ৭৩৩ ডলার পর্যন্ত।