অতীত থেকে ‘শিক্ষা নিয়ে’ ধারাবাহিকতায় জোর আর্সেনাল কোচের

প্রিমিয়ার লিগের বাকি পথচলায় ধারাবাহিকতা ধরে রেখে শিরোপার লক্ষ্যে পৌঁছাতে চান আর্সেনাল কোচ মিকেল আর্তেতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2024, 11:58 AM
Updated : 16 Feb 2024, 11:58 AM

গত মৌসুমে প্রিমিয়ার লিগে প্রায় দুই দশকের শিরোপা খরা কাটানোর প্রবল সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত পারেনি আর্সেনাল। মৌসুমের শেষ দিকে পথ হারিয়ে স্বপ্নভঙ্গের যন্ত্রণায় পুড়তে হয় তাদের। সেই ভুল থেকে দল অনেক কিছু শিখেছে বলে জানালেন মিকেল আর্তেতা। এবার মৌসুমের গুরুত্বপূর্ণ সবচেয়ে অংশে তাই দলের কাছ থেকে আরও বেশি ধারাবাহিকতা দেখতে চাইলেন আর্সেনাল কোচ। 

গত মৌসুমে শুরু থেকে লিগে দারুণ খেলে আর্সেনাল। প্রায় ২৫০ দিন পয়েন্ট তালিকার শীর্ষে থেকে শিরোপার সম্ভাবনা জোরাল করে দলটি। তবে মৌসুমের শেষের অংশে গড়বড় হয়ে যায় সব। হোঁচট খায় তারা একের পর এক ম্যাচে। তাদের ব্যর্থতা এবং সেই সময় নিজেদের দুর্দান্ত পারফরম্যান্সে তিন ম্যাচ হাতে রেখে শিরোপা জিতে নেয় ম্যানচেস্টার সিটি।

চলতি মৌসুমেও ভালো ছন্দে আছে আর্সেনাল। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে লিগে তিন নম্বরে আছে তারা। তাদের সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা সিটি। ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। 

নিজেদের পরের ম্যাচে শনিবার অবনমন অঞ্চলের দল বার্নলি মাঠে খেলবে আর্সেনাল। আগের দিন আর্তেতা বললেন, মৌসুমের বাকি পথচলায় ধারাবাহিকতা ধরে রেখে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে চান তারা। 

“মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ এটা। আমরা যা অর্জন করতে চাই তাতে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বার্নলি ম্যাচ এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ।” 

“গত মৌসুম থেকে আমরা অনেক কিছু শিখেছি, আমরা অনেক ধারাবাহিকতা দেখিয়েছি। এখন আমরা এক ধাপ এগিয়ে যেতে চাই এবং ধারাবাহিকতা ধরে রাখতে চাই।”