পরের বিশ্বকাপের জন্য ‘প্রস্তুত থাকবে’ মেসির জার্সি

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বললেন, পরের বিশ্বকাপেও মেসিকে পেতে অপেক্ষায় থাকবে দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2022, 04:17 AM
Updated : 19 Dec 2022, 04:17 AM

এবারের ফাইনালের আগেই লিওনেল মেসি ঘোষণা দিয়ে রেখেছেন, পরের বিশ্বকাপে আর নয়। তবে লিওনেল স্কালোনি বলছেন, ‘কেন নয়?’ কাতার বিশ্বকাপ জয়ের দুকূলপ্লাবী আবেগে ভেসে আর্জেন্টিনা কোচ বললেন, ২০২৬ বিশ্বকাপেও জাদুকরের ছোঁয়া পাওয়ার অপেক্ষায় থাকবে দল।

মেসির ডানায় ভর করেই ৩৬ বছরের অপেক্ষা ঘুচিয়ে আবার স্বপ্নের ট্রফির দেখা পায় আর্জেন্টিনা। ম্যাচের পর ম্যাচ অসাধারণ পারফরম্যান্সে দলকে টেনে নেওয়ার পর মহামঞ্চেও তিনি মহানায়ক। ফাইনালে দুটি গোল করার পর জালের দেখা পান টাইব্রেকারেও।

কাতারের আসর দিয়েই যে তার বিশ্বকাপ অভিযান শেষ, মেসি জানিয়ে রেখেছেন আগেই। অনেকের ধারণা ছিল, শিরোপা জিতে গেলে আন্তর্জাতিক ফুটবল থেকেও হয়তো অবসরে যাবেন তিনি। তবে ফাইনালের উৎসবের আবহ আরও বাড়িয়ে দিয়ে আর্জেন্টাইন অধিনায়ক জানান, শিরোপার সুরভিতে গায়ে মেখে আরও খেলে যেতে চান দেশের হয়ে।

সেই পথচলা কতটা লম্বা হবে? আর্জেন্টিনা কোচ স্কালোনি জানিয়ে দিলেন তার চাওয়া।

“আমার মনে হয়, পরের বিশ্বকাপের জন্যও ১০ নম্বর জার্সিটা প্রস্তুত রাখতে হবে আমাদের, কারণ, তার (মেসির) যদি মনে হয় যে সে খেলতে চায়!”

“ক্যারিয়ার নিয়ে যে কোনো সিদ্ধান্ত নেওয়ার অধিকার সে অর্জন করে নিয়েছে। সতীর্থদের মধ্যে সে যা ছড়িয়ে দেয়, তা অবিশ্বাস্য। ড্রেসিং রুমে এতটা প্রভাববিস্তারী কাউকে জীবনে কখনও দেখিনি আমি।”

২০২৬ বিশ্বকাপ হবে যৌথভাবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায়। ওই বিশ্বকাপ চলার সময় তার বয়স হবে ৩৯ বছর।