‘অসাধারণ মুহূর্ত, তবে অর্জন হয়নি কিছুই’

রেকর্ড গড়ে ও প্রথম ম্যাচ জিততে পেরে উচ্ছ্বসিত পর্তুগিজ মহাতারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2022, 08:36 PM
Updated : 24 Nov 2022, 08:36 PM

ক্রিস্তিয়ানো রোনালদো নিজে গড়েছেন রেকর্ড, দলের বিশ্বকাপ অভিযান শুরু হয়েছে জয় দিয়ে। দুইয়ে মিলে খুব খুশি পর্তুগাল অধিনায়ক। তবে দলকে মনে করিয়ে দিলেন, এটি স্রেফ প্রথম পদক্ষেপ, যেতে হবে বহুদূর।

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ বৃহস্পতিবার ‘এইচ’ গ্রুপের রোমাঞ্চকর ম্যাচে ঘানাকে ৩-২ গোলে হারায় পর্তুগাল। সবগুলি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

পেনাল্টি থেকে দলের প্রথম গোলটি করেন রোনালদো। গড়েন প্রথম খেলোয়াড় হিসেবে টানা বা ভিন্ন পাঁচ বিশ্বকাপে গোল করার অনন্য কীর্তি।

ম্যাচ সেরাও হন ৩৭ বছর বয়সী তারকা। এই নিয়ে সাতবার বিশ্বকাপে অফিসিয়ালি ম্যাচ সেরার পুরস্কার জিতলেন তিনি, যা কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ।

ম্যাচের পর নিজের গোল করার মুহূর্তের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে রোনালদো লেখেন, কাজ এখনও শেষ হয়নি।    

“আমাদের বিশ্বকাপ অভিযানের শুরুতে খুব গুরুত্বপূর্ণ জয়। কিন্তু কিছুই অর্জন হয়নি! এটি কেবল প্রথম ধাপ। আমরা আমাদের লক্ষ্য অর্জনে মনোযোগী। এগিয়ে যাও পর্তুগাল।” 

আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলদাতা সাংবাদিকদের সামনে ছোট্ট প্রতিক্রিয়ায় বলেন, রেকর্ড গড়তে পেরে গর্ব অনুভব করছেন তিনি।

“সুন্দর একটি মুহূর্ত, আমার পঞ্চম বিশ্বকাপ। আমরা জিতেছি। আমরা জানি, এই প্রতিযোগিতায় প্রথম ম্যাচ গুরুত্বপূর্ণ।”

বিশ্বকাপ মিশনে আসার আগে এক টিভি সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেড, ক্লাবটির মালিকপক্ষ এবং কোচ এরিক টেন হাগ সম্পর্কে অনেক আপত্তিকর মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন রোনালদো। তারই প্রেক্ষিতে গত মঙ্গলবার ‘পারস্পরিক সমঝোতার’ ভিত্তিতে তার সঙ্গে চুক্তি বাতিল করে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।

ওই বিষয়ে প্রশ্ন করা হলে রোনালদো বলেন, তার কাছে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় পর্তুগালের জয়, “বাকি সবকিছু কোনো ব্যাপার নয়।”

নিজেদের পরের ম্যাচে আগামী সোমবার উরুগুয়ের মুখোমুখি হবে পর্তুগাল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক