রেফারির সমালোচনা করে দুই ম্যাচ নিষিদ্ধ ক্লপ

নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও করা হয়েছে লিভারপুল কোচকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 04:52 PM
Updated : 18 May 2023, 04:52 PM

প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে জয়ের পর রেফারি পল টিয়েরনির সমালোচনা করায় শাস্তি পেয়েছেন ইয়ুর্গেন ক্লপ। টাচলাইনে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে লিভারপুল কোচকে।

একই সঙ্গে ক্লপকে ৭৫ হাজার পাউন্ড জরিমানা করার কথা বৃহস্পতিবার বিবৃতি দিয়ে জানিয়েছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন।

লিগে আগামী রোববার অ্যানফিল্ডে অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচে টাচলাইনে থাকতে পারবেন না এই জার্মান কোচ। তার দ্বিতীয় ম্যাচের নিষেধাজ্ঞা অবশ্য ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত স্থগিত করা হয়েছে। ফলে চলতি লিগে দলের শেষ ম্যাচে সাউথ্যাম্পটনের বিপক্ষে টাচলাইনে থাকতে পারবেন তিনি।

গত মাসে টটেনহ্যামের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচটি ৪-৩ গোলে জেতে লিভারপুল। ৯৪তম মিনিটে জয়সূচক গোলের পর উদযাপনের সময় দৌড়ে চতুর্থ অফিশিয়ালের সামনে গিয়ে কিছু একটা বলেন ক্লপ। এজন্য তাকে হলুদ কার্ড দেখান রেফারি।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে ক্লপ বলেন, তাদের নিয়ে হয়তো কোনো ‘সমস্যা’ আছে ইংলিশ রেফারি টিয়েরনির।

শিরোপাহীন মৌসুমের শেষ ভাগে এসে ছন্দ খুঁজে পেয়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগে টানা সাত জয়ে শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা জাগিয়েছে তারা।

যদিও সবকিছু তাদের নিজেদের হাতে নেই। ৩৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে পাঁচে আছে ক্লপের দল। ৬৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে ম্যানচেস্টার ইউনাইটেড চারে, নিউক্যাসল ইউনাইটেড তিনে আছে। এই দুই দলই লিভারপুলের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে।