'আমার সঙ্গেই শুধু এগুলো ঘটে', উদযাপনের পর কার্ড পেয়ে নেইমার

রেফারির এই সিদ্ধান্তকে খেলোয়াড়দের প্রতি সম্মানের অভাব বলে মনে করেন পিএসজির ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 12:41 PM
Updated : 15 Sept 2022, 12:41 PM

গোল করার পর উদযাপনের জন্য ফুটবলারদের কার্ড দেখার ঘটনা সচরাচর খুব একটা দেখা যায় না। জার্সি খুলে ফেললে সেটা ভিন্ন কথা। তবে এমন কিছু না করেও শুধু উদযাপনের জন্য হলুদ কার্ড দেখতে হয়েছে নেইমারকে। বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না পিএসজির ফরোয়ার্ড। এটিকে খেলোয়াড়দের প্রতি যথেষ্ট সম্মানের অভাব হিসেবে দেখছেন তিনি।

ঘটনাটা বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপে ম্যাকাবি খাইফার বিপক্ষে পিএসজির ৩-১ গোলে জয়ের ম্যাচের। নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে দলের শেষ গোলটি করেন নেইমার। মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল পেয়ে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান ব্রাজিলিয়ান তারকা।

এরপর তার ট্রেডমার্ক হয়ে যাওয়া উদযাপনে মাতেন তিনি। দুই হাতের বৃদ্ধাঙ্গুলি কানের কাছাকাছি ঠেকিয়ে জিহ্বা বের করে কিছুক্ষণ স্থির দাঁড়িয়ে থাকা- গোলের পর এমন উদযাপন প্রায়ই করতে দেখা যায় তাকে।

নেইমার গত জুলাইয়ে বলেছিলেন, তার এমন উদযাপন সমালোচকদের জন্য জবাব।

তবে পিএসজি-খাইফার ম্যাচের জার্মান রেফারি ডানিয়েল সেইবার্টের হয়তো পছন্দ হয়নি ব্যাপারটি। সঙ্গে সঙ্গে নেইমারকে হলুদ কার্ড দেখান তিনি। নেইমারসহ পিএসজির কয়েক জন খেলোয়াড় তখন রেফারিকে ঘিরে ধরেন, জানতে যান হলুদ কার্ডের কারণ।

ম্যাচ শেষে ইনস্টাগ্রামে ওই উদযাপনের ছবি পোস্ট করে রেফারির সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেন ৩০ বছর বয়সী নেইমার।

“ফুটবলটা দিন দিন আরও বিরক্তিকর হয়ে যাচ্ছে। আরেকটি জয়, অভিনন্দন, কিন্তু আমরা কি ঠিকপথে এগোচ্ছি? উদযাপনের জন্য হলুদ কার্ড, নেইমারের তালিকায় আরেকটি।”

“শুধুমাত্র আমার সঙ্গেই এই ব্যাপারগুলো ঘটে। পরেরবার রেফারিকে আগেই সতর্ক করব যে, আমি এই উদযাপন করতে যাচ্ছি।”

এরপর একের পর এক টুইটেও ক্ষোভ প্রকাশ করেন নেইমার।  

“আমি জিজ্ঞাসা করছি, এটা কি ঠিক আছে? অ্যাথলেটদের প্রতি সম্মানের পুরোপুরি অভাব। এই ধরনের ব্যাপার ঘটতে পারে না। আমি একদম কিছু না করেই হলুদ কার্ড দেখেছি এবং আমি বারবার ক্ষতির সম্মুখীন হচ্ছি। আর যিনি বিচারক? বলবেনও না যে, তিনি ভুল করেছেন। সম্মানের অনেক অভাব।”

পরে আরেকটি টুইটে উদযাপনের ভিডিও পোস্ট করেন নেইমার। ক্যাপশনে রেফারি নাম লিখে পাশে জুড়ে দেন তিনটি ইমোজি। যেটা দেখতে ওই উদযাপনের মতো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক