ফর্টিসকে হারিয়ে মোহামেডানকে পেছনে ফেলল পুলিশ এফসি

লিগে একই দিনে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 02:45 PM
Updated : 27 May 2023, 02:45 PM

প্রথমার্ধেই দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিল পুলিশ এফসি। ফর্টিস দ্বিতীয়ার্ধে এক গোল শোধ করে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিল বটে, কিন্তু আটকাতে পারল না পালাসিওস-মোরিওদেরকে। সহজ জয়ে প্রিমিয়ার লিগ টেবিলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে পেছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এলো পুলিশ এএফসি।

ময়মনসিংহের শহীদ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে শনিবার ফর্টিস এফসিকে ৪-২ গোলে হারায় পুলিশ এএফসি। দিনের অন্য ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ২-১ গোলে জিতেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

এই জয়ে ১৭ ম্যাচে ২৬ পয়েন্ট পুলিশ এফসির। এক ম্যাচ কম খেলা মোহামেডান ২৩ পয়েন্ট নিয়ে নেমে গেছে চতুর্থ স্থানে।

১৬ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে রহমতগঞ্জ। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলা মুক্তিযোদ্ধা সংসদ ১৫ পয়েন্ট নিয়ে আছে দশম স্থানে। ১৬ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে ফর্টিস।

ময়মনসিংহে ম্যাচের ষষ্ঠ মিনিটেই কলম্বিয়ান ফরোয়ার্ড মাতেও পালাসিওসের গোলে এগিয়ে যায় পুলিশ। ষোড়শ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এদুয়ার্দ মোরিও।

একের পর এক গোলের রোমাঞ্চ ছড়াতে থাকে দ্বিতীয়ার্ধ। ৬৩তম মিনিটে গাইরা জফের গোলে ম্যাচে ফেরার উপলক্ষ্য পায় ফর্টিস। গাম্বিয়ার এই ফরোয়ার্ড যোগ করা সময়ে আরও একবার পান জালের দেখা। কিন্তু ৮১তম মিনিটে লেয়ান্দ্রো আরাঙ্গো ও যোগ করা সময়ে শাহেদ হোসেন মিয়ার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পুলিশ।

গোপালগঞ্জে ২৬তম মিনিটে আশরাফুল ইসলামের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে রহমতগঞ্জকে এগিয়ে নেন পিটার থ্যাঙ্কগড। ৩৭তম মিনিটে এমানুয়েল ইকেচুকুর গোলে সমতায় ফিরে আগের ম্যাচে ফর্টিসের কাছে হেরে আসা মুক্তিযোদ্ধা সংসদ।

কিন্তু শেষ পর্যন্ত শেষ রক্ষা হয়নি মুক্তিযোদ্ধা সংসদের। ৬৫তম মিনিটে পেনাল্টি থেকে থ্যাঙ্কগড আবারও এগিয়ে নেন রহমতগঞ্জকে। এই ব্যবধান ধরে রেখে চলতি লিগে চতুর্থ জয় নিয়ে মাঠ ছাড়ে পুরান ঢাকার দলটি।