র‌্যাশফোর্ডের চুক্তি নিয়ে চিন্তিত নন ইউনাইটেড কোচ

ওল্ড ট্র্যাফোর্ডেই থাকবেন এই ইংলিশ ফরোয়ার্ড, বিশ্বাস এরিক টেন হাগের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2023, 11:54 AM
Updated : 20 May 2023, 11:54 AM

বছরের শুরু থেকে দারুণ ফর্মে আছেন মার্কাস র‌্যাশফোর্ড। ক্যারিয়ারে ‘সেরা সময়’ কাটানো ইংলিশ ফরোয়ার্ডকে হয়তো লম্বা সময়ের জন্য ধরে রাখতে চাইবে ম্যানচেস্টার ইউনাইটেড। তার চুক্তির মেয়াদ আর এক বছর বাকি থাকায় সেটা নবায়ন করাও এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। তবে বিষয়টি নিয়ে খুব বেশি ভাবনা নেই এরিক টেন হাগের।

ইউনাইটেড কোচের বিশ্বাস, চুক্তির মেয়াদ বাড়িয়ে ওল্ড ট্র্যাফোর্ডেই থেকে যাবেন ২৫ বছর বয়সী র‌্যাশফোর্ড।

পেশাদার ক্যারিয়ারে সেরা মৌসুম এবার কাটাচ্ছেন র‌্যাশফোর্ড। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯ বার জালের দেখা পেয়েছেন তিনি, এর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগে গোল করেছেন ১৬টি।

২০২৩-২৪ মৌসুমের পর ইউনাইটেডে চুক্তির মেয়াদ শেষ হবে র‌্যাশফোর্ডের। আলোচনা চললেও এখন পর্যন্ত চুক্তি নবায়ন করেননি ইউনাইটেডের একডেমিতে বেড়ে ওঠা এই খেলোয়াড়।

ইউনাইটেডের পরের ম্যাচ ইংলিশ প্রিমিয়ার লিগে, বোর্নমাউথের বিপক্ষে। আগের দিন সংবাদ সম্মেলনে র‌্যাশফোর্ডের চুক্তি প্রসঙ্গে টেন হাগ বলেন, এই ব্যাপারে আলোচনায় ক্লাব ও খেলোয়াড় দুই পক্ষই ইতিবাচক।

“হ্যাঁ, আমি জানি (কেন এখনও চুক্তি হয়নি), তবে আমি প্রক্রিয়া নিয়ে কথা বলব না। আমরা প্রক্রিয়াটি এগিয়ে যেতে দেই। আবারও বলছি, এই মুহূর্তে এটা আমার বা র‌্যাশির (র‌্যাশফোর্ড) কাছে গুরুত্বপূর্ণ নয়।”

“তার জন্য এখন এই মৌসুমে আরও গোল করাটাই গুরুত্ব পাচ্ছে। সে দুর্দান্ত একটা মৌসুম কাটাচ্ছে এবং দলও এই মৌসুমে দারুণ খেলছে। আমাদের চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে হবে এবং সেদিকে মনোযোগ দিতে হবে। মার্কাস (র‌্যাশফোর্ড) এখানে থাকতে চায় এবং আমরাও তাকে ধরে রাখতে চাই। তাই আমি মনে করি, আমরা একটা সমাধানে পৌঁছাতে পারব।”

লিগে ৩৫ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চারে আছে ইউনাইটেড। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৬৯ পয়েন্ট তিনে আছে নিউক্যাসল ইউনাইটেড।

পঞ্চম স্থানে লিভারপুলের পয়েন্ট ৬৫, তারা ম্যাচ খেলেছে ৩৬টি।

৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলে ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল।