নেইমার-এমবাপের কলহের গুঞ্জন উড়িয়ে দিলেন কোচ

নেইমার-এমবাপের বিবাদ নিয়ে মুখ খুললেন পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 03:28 PM
Updated : 19 August 2022, 03:28 PM

পেনাল্টি নেওয়াকে কেন্দ্র করে কিলিয়ান এমবাপে ও নেইমারের সম্পর্কের অবনতি, দুজনের মধ্যে চলা টানাপোড়েনের খবর সপ্তাহজুড়েই রয়েছে আলোচনায়। পিএসজির ভক্তদের জন্য বিষয়টা বেশ উদ্বেগেরই। তবে লিগ ওয়ানের দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ে এমন কিছুর খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন।

লিগ ওয়ানে গত শনিবার মোঁপেলিয়েকে ৫-২ গোলে উড়িয়ে দেয় পিএসজি। ম্যাচে জোড়া গোল করেন নেইমার। শুরুতে পেনাল্টি মিস করলেও পরে জালের দেখা পান এমবাপেও। প্যারিসের দলটির আরেক গোলদাতা রেনাতো সানচেস, অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী।

নেইমার তার দুই গোলের একটি করেন পেনাল্টি থেকে। এমবাপে প্রথম পেনাল্টি মিস করার পর দ্বিতীয়টি নেন নেইমার। কিন্তু ওই পেনাল্টিও নাকি এমবাপে নিতে চেয়েছিলেন। ওই মুহূর্তে দুজনের কথোপকথনের নানা ছবি ও ভিডিও ঘুরছে নেট দুনিয়ায়। ব্রাজিলিয়ান তারকা স্পট কিক থেকে গোল করার পর উদযাপনও করেননি এমবাপে।

মোঁপেলিয়ে ম্যাচের পর এমবাপেকে খোঁচা দিয়ে করা এক টুইটে পরে ‘লাইক’ দিয়েছেন নেইমার। তা নিয়ে শোরগোল হয়েছে বেশ। এমবাপের পিএসজির ‘সর্বেসর্বা’ হতে চাওয়ার বাসনা নিয়েও চারদিক থেকে আসছে রকমারি মন্তব্য।

এমন গোলমেলে পরিস্থিতিতে লিগ ওয়ানে রোববার লিলের মাঠে খেলতে যাবে পিএসজি। তার আগে শুক্রবার সংবাদ সম্মেলনে দুই তারকার বিবাদ নিয়ে মুখ খুলেন দলটির কোচ গালতিয়ে। মোঁপেলিয়ে ম্যাচের পরদিনই দুজনকে খুব দ্রুত স্বাভাবিক দেখতে পাওয়ার কথা জানান কোচ।

“কাজের ক্ষেত্রে সপ্তাহটা আমাদের জন্য খুবই আনন্দদায়ক ছিল। সবাই খুব ভালো কাজ করেছে। সপ্তাহে প্রতিটি সেশন আমি উপভোগ করেছি এবং এই ঘটনাটি (নেইমার-এমবাপের কলহ) দ্রুত অদৃশ্য হয়ে গেছে, অন্তত আমাদের মিটিংয়ের পর।”

“দুজনকে আমাদের যা বলার ছিল, তা বলার পরের দিনই আমরা দুজনকে দেখলাম সবকিছু সুরাহা করে নিতে।”

পেনাল্টি পেলে সেটা কে নেবে এনিয়ে সুস্পষ্ট নির্দেশনাও দেওয়ার কথা জানিয়েছেন গালতিয়ে। এক্ষেত্রে প্রথম পেনাল্টি নেবেন এমবাপেই। দ্বিতীয় পেনাল্টি নেইমার। এই ক্রমে পরের দুই নাম লিওনেল মেসি ও সের্হিও রামোস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক