লিগ শুরুর পরও প্রীতি ম্যাচ খেলবে লিভারপুল

মৌসুমের ব্যস্ত সূচির সঙ্গে মানিয়ে নিতেই দলটির এই উদ্যোগ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2022, 11:53 AM
Updated : 29 July 2022, 11:53 AM

মৌসুমের মাঝামাঝি সময়ে হবে কাতার বিশ্বকাপ, তাই ওই সময়ে ক্লাব ফুটবলে প্রায় দেড় মাসের মতো বিরতি থাকবে। তার চাপ পড়বে বছরব্যাপী সূচিতে। সেটার সঙ্গে মানিয়ে নিতে এবং যথেষ্ট প্রস্তুতির জন্য আরও বেশি প্রস্তুতি ম্যাচ খেলার প্রয়োজন দেখছেন লিভারপুল কোচ। সেজন্য লিগ শুরুর পরও প্রীতি ম্যাচ খেলবে দলটি।

প্রাক-মৌসুমের প্রস্তুতি পর্বে এরই মধ্যে চারটি ম্যাচ খেলে ফেলেছে লিভারপুল; ম্যানচেস্টার ইউনাইটেড, ক্রিস্টাল প্যালেস, লাইপজিগ ও সালসবুর্কের বিপক্ষে।

ম্যানচেস্টার সিটির বিপক্ষে শনিবার কমিউনিটি শিল্ডের ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে লিভারপুল। আগের মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ও এফএ কাপ জয়ীর মধ্যে হয়ে থাকে এক ম্যাচের এই শিরোপা লড়াই।

পরদিন রোববার প্রীতি ম্যাচে লিগ ওয়ানের দল স্ত্রাসবুরের বিপক্ষে ঘরের মাঠে খেলবে লিভারপুল।

আগামী ৬ অগাস্ট ফুলহ্যামের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগ অভিযান শুরু করবে অ্যানফিল্ডের দলটি। প্রতিপক্ষের মাঠে ম্যাচটির ঠিক একদিন পরই তারা আরেকটি প্রীতি ম্যাচ খেলবে বলে শুক্রবার সংবাদ সম্মেলনে জানান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে এই প্রীতি ম্যাচের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি।

“পরিস্থিতিটা এমন যে শনিবার খুব গুরুত্বপূর্ণ একটা ম্যাচ হতে যাচ্ছে। কিন্তু আমাদের তো পুরো সিরিজের প্রস্তুতি নিতে হবে। তাই আমরা এই বিষয়টাকে এড়িয়ে যেতে পারি না।”

“মধ্য-অগাস্টের পর থেকে, আমার মনে হয় প্রতি তিন দিনে আমরা ম্যাচ খেলব। সুতরাং প্রস্তুতি নেওয়ার আর কোনো সময় নেই। তাই আমরা সঠিক সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করছি। সূচি সবসময়ই এমন চ্যালেঞ্জিং।”

গতবারের লিগ চ্যাম্পিয়ন সিটির বিপক্ষে কমিউনিটি শিল্ড ম্যাচে গোলরক্ষক আলিসন ও ডিফেন্ডার দিয়োগো জটাকে পাচ্ছে না লিভারপুল। দুজনই চোটে ভুগছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক