পিএসজির বিপক্ষে দ্বিতীয় লেগে মানেকে পাওয়ার আশায় বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে সেনেগাল তারকাকে পাওয়ার সম্ভাবনা দেখেন না বায়ার্ন কোচ ইউলিয়ান নাগেলসমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 12:57 PM
Updated : 12 Jan 2023, 12:57 PM

হাঁটুর চোটে লম্বা সময় ধরে মাঠের বাইরে আছেন সাদিও মানে। সেনেগালের হয়ে বিশ্বকাপে খেলতে না পারা এই ফরোয়ার্ডকে শিগগিরই পাওয়ার আশা করছে না বায়ার্ন মিউনিখ। পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে মানেকে ছাড়াই পরিকল্পনা সাজাচ্ছেন জার্মান ক্লাবটির কোচ ইউলিয়ান নাগেলসমান। 

ইউরোপ সেরার মঞ্চে আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মুখোমুখি হবে বায়ার্ন। দুই দলের দ্বিতীয় লেগের ম্যাচটি মাঠে গড়াবে ৮ মার্চ। দ্বিতীয় লেগে মানেকে পাওয়ার আশা করছেন নাগেলসমান। 

লিভারপুল থেকে গত জুনে বায়ার্নে যোগ দেন মানে। বিশ্বকাপের আগে বুন্ডেসলিগার ম্যাচে ভার্ডার ব্রেমেনের বিপক্ষে খেলার সময় হাঁটুতে চোট পান তিনি। এতে শুরুতে কাতার বিশ্বকাপের দলে থাকলেও শেষ পর্যন্ত ছিটকে যান সেনেগালের এই তারকা। অস্ত্রোপচারের পর এখন সেরে ওঠার পথে আছেন তিনি। 

আর কোনো চোট হানা না দিলে পিএসজির বিপক্ষে দুই মাস পরের ম্যাচে খেলতে পারেন ৩০ বছর বয়সী মানে। দোহায় বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এই আশার বাণী শোনান নাগেলসমান। 

“সে (মানে) গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সবকিছু ঠিকঠাক থাকলে পিএসজির বিপক্ষে সময়মতো ফিরতে পারে। কাজের (ট্রেনিংয়ের) চাপে সে কেমন প্রতিক্রিয়া দেখায়, সেটা আমরা দেখব। তাকে প্রথম লেগে পাওয়া নিয়ে আশা করছি না আমি।” 

বিশ্বকাপ বিরতির পর আগামী ২০ জানুয়ারি লাইপজিগের বিপক্ষে ম্যাচ দিয়ে পুনরায় লিগ মৌসুম শুরু করবে বায়ার্ন। এর আগে শুক্রবার সালসবুর্কের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক