চ্যাম্পিয়ন্স লিগের দরজা খোলা রোনালদোর জন্য!

নিউক্যাসল ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগে উঠলে আগামী মৌসুমেই ইউরোপ সেরার মঞ্চে দেখা যেতে পারে পর্তুগিজ অধিনায়ককে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 08:21 PM
Updated : 2 Jan 2023, 08:21 PM

এশিয়ার ফুটবলে পা রাখা ক্রিস্তিয়ানো রোনালদোর জন্য উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দরজা বন্ধ হচ্ছে না এখনই। সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে চুক্তির একটি শর্ত বাঁচিয়ে রেখেছে পর্তুগিজ তারকার ইউরোপ সেরার মঞ্চে ফেরার আশা।

স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কা সামনে এনেছে চুক্তির সেই শর্তের কথা। যেখানে বলা হয়েছে, নিউক্যাসল ইউনাইটেড যদি চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করে, তাহলে ধারে সেখানে খেলতে পারবেন ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

প্রিমিয়ার লিগের দল নিউক্যাসল বর্তমানে তিন নম্বরে আছে। চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে মৌসুম শেষ তাদের থাকত হবে সেরা চারে। ইংল্যান্ডের ক্লাবটির বর্তমান মালিকানা সৌদি আরবের একটি ইনভেস্টমেন্ট গ্রুপের। রোনালদোর বর্তমান দল আল নাসেরও সৌদি আরবের। কেউ কেউ এভাবেও হিসাব মেলাচ্ছেন।

গত সপ্তাহেই এশিয়ার দলটির সঙ্গে চুক্তি করেন রোনালদো। তবে চুক্তির আর্থিক বিষয়াদি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। তবে বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, বছরে ২১ কোটি ডলারের বেশি আয় করবেন তিনি।

নিউক্যাসল যদি চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পায়, তাহলে এই মহাদেশীয় প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ড ধরে রাখা হয়তো ‘সহজ’ হবে রোনালদোর জন্য। ১৪০ গোল নিয়ে এ তালিকায় শীর্ষে রয়েছেন তিনি।

এ পাতায় রোনালদোর ঘাড়ে শ্বাস ফেলছেন লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকার গোল ১২৯টি। প্রতিদ্বন্দ্বী রোনালদোর চেয়ে ১১ গোল পিছিয়ে থাকলেও মেসি পিএসজিতে খেলার কারণে তার সামনে এই রেকর্ড নিজের করে নেওয়ার সুযোগ বেশি।

শেষ পর্যন্ত নিউক্যাসলে খেলতে গেলে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবেন রোনালদো। ‘বাজে বিদায়ের পর’ নিজের পুরনো ক্লাবের সঙ্গে তার কিছু হিসেব তো বাকি রয়েই গেছে!