সমর্থকদের দুয়ো শুনে চেলসি কোচ বললেন, 'এটাই প্রাপ্য'

কঠিন সময়ে খেলোয়াড়দের রক্ষা করতে চান ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2023, 11:06 AM
Updated : 27 April 2023, 11:06 AM

চেলসির ঘোর দুঃসময়ে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিয়ে মহাবিপদেই আছেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। দলকে কক্ষপথে ফেরানোর আশা দেখালেও এখন পর্যন্ত তিনি ব্যর্থ। তার কোচিংয়ে দলটি উল্টো হেরে চলেছে একের পর এক ম্যাচ। সবশেষ ব্রেন্টফোর্ডের বিপক্ষে হারের ম্যাচে ভক্তরা দুয়ো দিয়েছেন চেলসির খেলোয়াড়দের। সমর্থকদের হতাশার কারণ বুঝতে পারছেন কোচ। তাই তাদের কাছ থেকে এমন আচরণই এখন প্রাপ্য, বলছেন ল্যাম্পার্ড।

ক্লাবটির সাবেক এই মিডফিল্ডার মনে করেন, দুয়ো দেওয়ার অধিকার রয়েছে সমর্থকদের। আর তার কাজ খেলোয়াড়দের রক্ষা করা।

স্ট্যামফোর্ড ব্রিজে প্রিমিয়ার লিগের ম্যাচে বুধবার রাতে চেলসি হেরে যায় ২-০ গোলে। নিজেদের সবশেষ সাত ম্যাচের ছয়টিতেই গোল করতে ব্যর্থ হলো লন্ডনের ক্লাবটি।

গত মাসে গ্রাহাম পটারের স্থলাভিষিক্ত হন ল্যাম্পার্ড। তার হাত ধরেও সৌভাগ্য ফেরার এখন পর্যন্ত কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। তিনি দ্বিতীয় মেয়াদে কোচ হয়ে আসার পর সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ খেলে সবকটিতে হেরেছে চেলসি।

সব প্রতিযোগিতা মিলিয়ে চেলসির সবশেষ জয় এসেছিল গত ১১ মার্চে, লেস্টার সিটির বিপক্ষে। তখন ডাগ আউটে ছিলেন পটার।

সবশেষ আট ম্যাচে জিততে পারেনি চেলসি, এর ৬টা ম্যাচই ছিল স্ট্যামফোর্ড ব্রিজে। দলের এমন ছন্নছাড়া অবস্থায় ভীষণ ক্ষুব্ধ ক্লাবটির ভক্তরা। ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচে তাদের সেই হতাশাই প্রকাশ পায়; খেলোয়াড়দের দুয়ো দেন তারা।

কঠিন সময়ে সমর্থকদের পাশে না পাওয়ার হতাশা থাকলেও তাদের এই আচরণের কারণটাও অনুধাবন করতে পারছেন ল্যাম্পার্ড।

“অবশ্যই ভক্তরা উদ্বিগ্ন। আপনি চেলসির সমর্থক হলে ২০ বছর ধরে সাফল্য পেতে অভ্যস্ত হয়ে গেছেন এবং স্বাভাবিকভাবেই আরও চাইবেন। ভক্তদের দুয়োর কারণ আমি বুঝতে পারছি।”

“সমর্থকদের দুয়ো দেওয়া নিয়ে আমার কোনো সমস্যা নেই। আমি এখানে বসে ভক্তদের বিপক্ষে গিয়ে তাদেরকে খেলোয়াড়দের দুয়ো দিতে মানা করতে পারি না। আমি খেলোয়াড়দের রক্ষা করব, কারণ তারা তরুণ, যারা ভালো করতে চায়।“

মৌসুমের শুরু থেকেই ছন্দ খুঁজে পেতে ভুগছে চেলসি। ক্রমেই তাদের অবস্থা আরও নাজুক হয়ে পড়েছে। এতে খেলোয়াড়দের মনোবলের ওপরও বিরুপ প্রভাব প্রভাব পড়েছে বলে মনে করেন ল্যাম্পার্ড।

“খেলোয়াড়দের আত্মবিশ্বাস নিয়ে কোনো সমস্যা আছে কি-না? হ্যাঁ। স্কোয়াডের ভারসাম্য নিয়ে সমস্যা আছে কি-না? সম্ভবত হ্যাঁ।”

এবারের লিগে এখন পর্যন্ত ৩২ ম্যাচ খেলে মাত্র ১০টিতে জয়ের স্বাদ পেয়েছে চেলসি। সঙ্গে ৯ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে ১১ নম্বর স্থানে তারা।