চোট নিয়ে বছর শেষ মেসির

কুঁচকির চোটে ভুগছেন আর্জেন্টিনা অধিনায়ক, তবে সেরে ওঠার জন্য তার হাতে যথেষ্ট সময় আছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2023, 04:53 PM
Updated : 22 Nov 2023, 04:53 PM

ব্রাজিলের বিপক্ষে ম্যাচে বেশ কয়েকবার টাচলাইনে গিয়ে চিকিৎসা নিতে দেখা যায় লিওনেল মেসিকে। ম্যাচের শেষ দিকে একবারে তুলেই নেওয়া হয় তাকে। ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক জানালেন, কুঁচকির চোটে ভুগছেন তিনি।

রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা।

গ্যালারিতে দুই দলের সমর্থকদের তুমুল মারামারির কারণে ম্যাচটি শুরু হয়েছিল আধা ঘন্টা দেরিতে। পরিস্থিতি শান্ত করতে গ্যালারির দিকে সতীর্থদের নিয়ে ছুটে গিয়েছিলেন মেসি।

ম্যাচের ৭৮তম মিনিটে বদলি হিসেবে মাঠ ছাড়েন ইন্টার মায়ামি তারকা। এর কারণ ম্যাচের পর জানান ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড।

“আমার অ্যাডাক্টরে অস্বস্তি অনুভব করছিলাম। এটি ছিল এই বছরে আমার শেষ ম্যাচ। তাই নতুন বছরের শুরুতে যেন সর্বোচ্চটা দিতে পারি, এজন্য পুরোপুরি সেরে উঠতে আমার হাতে সময় আছে।”

গত বৃহস্পতিবার উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ২-০ গোলে হারের ম্যাচে পুরোটা সময় খেলেন মেসি। ২১ অক্টোবরের পর প্রতিযোগিতামূলক ফুটবলে সেটা ছিল তার প্রথম ম্যাচ। চলতি মৌসুমে চোট বেশ ভুগিয়েছে সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডকে।

পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি শেষে গত গ্রীষ্মের দলবদলে মায়ামিতে যোগ দেন মেসি। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে মেজর লিগ সকারে দলটির পাঁচ ম্যাচে তিনি খেলতে পারেননি।

এবারের চোট থেকে সেরে ওঠার জন্য মেসির হাতে যথেষ্ট সময় আছে। আগামী বছরের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের আগ পর্যন্ত মায়ামির প্রাক-মৌসুম অনুশীলনে ফেরার তাড়া নেই আটবারের ব্যালন দ’র জয়ীর।