নাগেলসমানেই আস্থা বায়ার্নের

জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী অলিভার কান আশাবাদী, ভুল থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াবে দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2022, 10:53 AM
Updated : 19 Sept 2022, 10:53 AM

চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা ভালো করলেও বুন্ডেসলিগায় চেনা ছন্দে নেই বায়ার্ন মিউনিখ। টানা তিন ড্রয়ের পর সবশেষ ম্যাচে পেতে হয়েছে হারের স্বাদ। পারফরম্যান্সেও নেই উন্নতির ছাপ। ফলে চাপের মুখে আছেন কোচ ইউলিয়ান নাগেলসমান। জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী অলিভার কান অবশ্য বলেছেন, দলের খেলায় অসন্তুষ্ট হলেও কোচের প্রতি আস্থা রয়েছে তাদের।

লিগে ২০ বছরের মধ্যে এবার সবচেয়ে বাজে শুরু করেছে বায়ার্ন। ৭ রাউন্ড শেষে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বর স্থানে আছে জার্মান চ্যাম্পিয়নরা।

জার্মান লিগে বরুশিয়া মনশেনগ্লাডবাখ, ইউনিয়ন বার্লিন ও স্টুটগার্টের বিপক্ষে ড্রয়ের পর গত শনিবার আউক্সবুর্কের কাছে ১-০ গোলে হেরে যায় বায়ার্ন।

যদিও এই ম্যাচের আগে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিল বায়ার্ন। তবে লিগে তা করে দেখাতে পারেনি নাগেলসমানের দল।

সব মিলিয়ে ভীষণ চাপের মুখে থাকা জার্মান কোচের ভবিষ্যৎ নিয়ে উঠছে নানা গুঞ্জন। তবে গত রোববার স্কাই স্পোর্টসকে কান জানালেন, কোচ বদলের চিন্তা নেই তাদের। সাবেক জার্মানি গোলরক্ষক আশাবাদী, ভুল থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াবে দল।

“আমরা এখনও অন্য কোনো কোচের সঙ্গে আলোচনা করছি না। আমরা ইউলিয়ানের ওপর পুরোপুরি বিশ্বাসী। নিঃসন্দেহে আমরা সবাই অসন্তুষ্ট, মানসিক অবস্থা ভালো নয়। আমাদের গোড়া থেকে শুরু করতে হবে। (বায়ার) লেভারকুজেনের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই সেটা মাথায় রাখতে হবে এবং আমরা পুরোপুরিভাবে আক্রমণে যাব, আমাদের এটা করতেই হবে।”

“সম্ভবত এই বিশ্বাসটি এক বা দু'জনের মধ্যে গেঁথে গেছে যে, বুন্ডেসলিগায় আপনি যা ইচ্ছা তা করতে পারবেন। তবে বিষয়টা মোটেও এমন নয়।”

আন্তর্জাতিক বিরতির পর লিগে নিজেদের পরবর্তী ম্যাচে আগামী ৩০ সেপ্টেম্বর বায়ার লেভারকুজেনের বিপক্ষে খেলবে বায়ার্ন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক