আশরাফুলের হ্যাটট্রিকে আটে আট আবাহনীর

চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে ম্যাচের আগে আরও একটি অনায়াস জয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে আকাশী-নীল জার্সিধারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2024, 02:27 PM
Updated : 28 March 2024, 02:27 PM

দুই দলের বর্তমান আবহ একেবারেই দুইরকম। প্রিমিয়ার ডিভিশন হকি লিগে শুরু থেকে জয়রথে চেপে ছুটছে আবাহনী। অপরাজিত থাকার স্বস্তি আছে মোহামেডানেরও, তবে সম্প্রতি বকেয়া পারিশ্রমিকের দাবিতে খেলোয়াড়দের ক্যাম্প ছেড়ে চলে যাওয়া এবং পরে ফেরা নিয়েও শিরোনামে এসেছে তারা। দুই চিরপ্রতিদ্বন্দ্বী এবার মুখোমুখি হওয়ার অপেক্ষায়। এই দ্বৈরথের আগে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে আবাহনী।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ এসসিকে ৬-২ গোলে হারিয়েছে আবাহনী। দলের জয়ে হ্যাটট্রিক উপহার দেন আশরাফুল ইসলাম; বাকি তিন গোলদাতা ওবায়দুল হোসেন জয়, পুস্কর ক্ষীসা মিমো এবং মোহাম্মদ আব্দুল্লাহ। বাংলাদেশ এসসির হয়ে দুই বার জালের দেখা পান  গুরপিত সিং।

এ নিয়ে লিগে শতভাগ সাফল্য ধরে রাখল আবাহনী; আট ম্যাচের সবগুলোতেই জিতল তারা। ২৪ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার ডিভিশন হকি লিগের টেবিলেও আকাশি-নীল জার্সিধারীরা আছে শীর্ষে। সাত ম্যাচে ছয় জয় ও এক ড্র করা মোহামেডানের বিপক্ষে আগামী শনিবার খেলবে আবাহনী।

বাংলাদেশ এসসির বিপক্ষে আবাহনীর শুরুটা অবশ্য হয়েছিল সাদামাটা। তৃতীয় মিনিটে পেনাল্টি কর্নার থেকে গুরপিতের লক্ষ্যভেদে পিছিয়ে পড়ে তারা। পাঁচ মিনিট পর পেনাল্টি কর্নার থেকে নিখুঁত হিটে সমতা ফেরান আশরাফুল। প্রথম কোয়ার্টারের শেষ দিকে আব্দুল্লাহর ফিল্ড গোলে এগিয়ে যায় আবাহনী।

দ্বিতীয় কোয়ার্টারে আশরাফুল ও জয়ের গোলে ম্যাচে চালকের আসনে বসে যায় আবাহনী। পরের কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান বাড়ানোর পাশাপাশি হ্যাটট্রিক পূরণ করেন আশরাফুল। এরপর মিমোর গোলে স্কোরলাইন হয় ৬-১। শেষ দিকে গুরপিতের গোলে হারের ব্যবধান কমায় বাংলাদেশ এসসি।