বায়ার্নকে উড়িয়েও শাবি আলোন্সো বললেন, ‘পথের অনেক বাকি’

চলতি মৌসুমে অপ্রতিরোধ্য গতিতে ছুটতে থাকা বায়ার লেভারকুজেন এবার গুঁড়িয়ে দিয়েছে বায়ার্নকে, তবে এখনই উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন না কোচ শাবি আলোন্সো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 07:47 AM
Updated : 11 Feb 2024, 07:47 AM

শিরোপা স্বপ্ন পূরণের পথে বড় এক বাধা যেন তুড়ি বাজিয়েই সরিয়ে দিল বায়ার লেভারকুজেন। রেকর্ড চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে হারিয়ে দিল তারা একদমই পাত্তা না দিয়ে। তবে এখনই উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন না কোচ শাভি আলোন্সো। চলতি মৌসুমে তোলপাড় ফেলে দেওয়া এই কোচ বললেন, ট্রফির ছোঁয়া পেতে এখনও অনেকটা পথ তাদেরকে পাড়ি দিতে হবে। 

এবারের মৌসমেই এমনিতেই হইচই ফেলে দিয়েছে বায়ার লেভারকুজেন। আলোন্সোর কোচিংয়ে দলটি ছুটছে অপ্রতিরোধ্য গতিতে। সেই পথচলায় তারা শনিবার ৩-০ গোলে মাড়িয়ে দিয়েছে বায়ার্নকে। 

এই জয়ে ২১ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সংহত করেছে লেভারকুজেন। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বুন্ডেসলিগার গত ১১ বারের চ্যাম্পিয়ন বায়ার্ন।      

এবারের লিগে লেভারকুজেনের জয় ১৭টি, ড্র ৪টি। শুধু লিগেই নয়, সব প্রতিযোগিতা মিলিয়েই এখনও পর্যন্ত অপরাজিত আলোন্সোর দল। ৩১ ম্যাচের ২৭টিই জিতেছে তারা। গোল করেছে ৯৩টি, হজম করেছে কেবল ২২টি। 

তবে তাতেই অতি রোমাঞ্চে ডুবে যাচ্ছেন না আলোন্সো। খেলোয়াড়ি জীবনে যেমন ঠাণ্ডা মাথার ও ধীরস্থির হিসেবে পরিচিতি ছিল তার, বায়ার্নকে হারানোর পরও তার প্রতিক্রিয়া ফুটে উঠল সেই ছাপ। 

“আজকে খুব সুশৃঙ্খল পারফরম্যান্স ছিল আমার দলের। কাজটা সহজ ছিল না, তবে নিজেদের সুযোগের অপেক্ষায় থেকেছি আমরা। হয়তো বল খুব বেশি পাইনি আমরা। তবে আমাদের পরিকল্পনা ছিল বল ছাড়াও দাপট ধরে রাখা।” 

“এই জয় অবশ্যই অনেক গুরুত্বপূর্ণ। তবে স্রেফ তিনটি পয়েন্টই তো। আমাদের এভাবেই এগিয়ে যেতে হবে। মাত্রই ফেব্রুয়ারি মাস এটি। আমাদের ধীরস্থির থেকে নিজেদের কাজ করে যেতে হবে।”